• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC QUICK RESPONSE TEAM NOW IN ACTION LED BY SAYANI GHOSH AKD

TMC Quick Response team: বন্যা হোক বা করোনা, আট থেকে আশির জন্য এবার পথে তৃণমূলের ক্যুইক রেসপন্স টিম

মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় কুইক রেসপন্স টিম নামালেন সায়নী দেবরাজরা।

গোটা বিষয়টার দেখভাল করছেন সদাতৎপর যুবনেত্রী সায়নী ঘোষ।

  • Share this:

#কলকাতা: এবার পথে নামল তৃণমূলের বিশেষ যুববাহিনী ক্যুইক রেসপন্স টিম (TMC Quick Response team)। উত্তর চব্বিশে করোনা, তো হুগলিতে বন্যা, এক কথায় মানুষের প্রয়োজন অনুযায়ী সব ধরনের সাহায্য পৌঁছে দিতে জেলায় জেলায় তৈরি হচ্ছে এই টিম। গোটা বিষয়টার দেখভাল করছেন সদাতৎপর যুবনেত্রী সায়নী ঘোষ।

বর্ষায় হুগলির বেশ কিছু অঞ্চলে বিপুল ক্ষতি হওয়ার সম্ভবনা থাকে। সেই কথা মাথায় রেখে সেখানকার তৃণমূল যুব কংগ্রেস কুইক রেসপন্স টিম তৈরি করেছে, প্রতিটি এলাকা। ঠিক সে রকম ভাবেই এবার উত্তর ২৪ পরগণাতেও জেলার তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি দেবরাজ চক্রবর্তী এবং সক্রিয় যুব কংগ্রেসের কর্মীদের উদ্যোগে ব্লক স্তরে তৈরি হয়েছে কুইক রেসপন্স টিম। প্রশাসনিক ভাবে চিহ্নিত এই জেলার ৮৩ টি কন্টেইনমেন্ট জোনে যাঁরা বসবাস করছেন তাঁদের যে কোনও প্রয়োজনে সাহায্য করার জন্য এই টিমের স্বেচ্ছাসেবকরা পৌঁছে যাবেন। অন্যান্য জেলা স্তরেও স্থানীয় প্রয়োজনীয়তা অনুযায়ী তৃণমূল যুব কংগ্রেসের কুইক রেসপন্স টিম তৈরি করার পরিকল্পনা করা হচ্ছে।

টিএমসি কিউআরটি-র সঙ্গে যোগাযোগ করতে চাইলে ফোন করতে হবে উপরের নম্বরে। টিএমসি কিউআরটি-র সঙ্গে যোগাযোগ করতে চাইলে ফোন করতে হবে উপরের নম্বরে।

দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া নির্দেশ অনুযায়ী বর্তমানে তৃণমূল যুব কংগ্রেস এই করোনা ও ইয়াস সাইক্লোন পরবর্তী সময়ে বিশেষ ভাবে মানুষের পাশে থাকার চেষ্টা করছে। পশ্চিমবঙ্গের প্রত্যেক জেলায় তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা জেলার প্রয়োজনীয়তা অনুযায়ী বিভিন্ন কর্মসূচি নিচ্ছে। কুইক রেসপন্স টিম বা কিউআরটি সেই কাজেরই প্রধান সৈনিক।

সায়নী  ঘোষ এই প্রসঙ্গে বললেন, আমরা চাই ব্লকে ব্লকে ছড়িয়ে এই উদ্যযোগ ছড়িয়ে দিতে। রঙ দেখে কাজ নয়, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন এই পরিস্থিতিতে মানুষের সাহায্য দরকার। তাঁদের পাশে নিঃস্বার্থ ভাবে থাকতে হবে। সেই কাজই করছে কিউআরটি।

 একই সুর দেবরাজ চক্রবর্তীর গলায়। দেবরাজ বললেন, রাজনীতি করলেই তো শুধু হবে না। মানুষের দরকারে মানুষের পাশে থাকতে হবে।  কিউআরটি বাংলা জুড়ে সেই কাজটাই করে দেখাবে।

Published by:Arka Deb
First published: