Home /News /kolkata /
Vice President Election: বিরোধী বৈঠকে যাচ্ছে না তৃণমূল, উপরাষ্ট্রপতি নির্বাচন ঘিরে বিরোধীদের মধ্যে বাড়ছে রহস্য

Vice President Election: বিরোধী বৈঠকে যাচ্ছে না তৃণমূল, উপরাষ্ট্রপতি নির্বাচন ঘিরে বিরোধীদের মধ্যে বাড়ছে রহস্য

তৃণমূলকে নিয়ে ধন্দ

তৃণমূলকে নিয়ে ধন্দ

Vice President Election: উপরাষ্ট্রপতি প্রার্থী নির্বাচন নিয়ে বিরোধী শিবিরের ডাকা বৈঠকে থাকছে না তৃণমূল। রবিবার বিকেল ৩টেয় শরদ পাওয়ারের বাড়িতে হবে এই বৈঠক।

  • Share this:

#কলকাতা: এনডিএ শিবিরের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে সাক্ষাতের পরই তাঁর নাম ঘোষণা করা হয়। জানা গিয়েছে, এবারের উপরাষ্ট্রপতি নির্বাচনে (Vice President Election) NDA শিবিরের মনোনীত প্রার্থী হিসেবে লড়বেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার সন্ধ্যায় এই ঘোষণা করেন BJP-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। BJP-র এই নয়া চমকে কার্যত শোরগোল পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে। আর এরপরই আরও এক বড় সিদ্ধান্ত নিল তৃণমূল।

উপরাষ্ট্রপতি প্রার্থী নির্বাচন নিয়ে বিরোধী শিবিরের ডাকা বৈঠকে থাকছে না তৃণমূল।রবিবার বিকেল ৩টেয় শরদ পাওয়ারের বাড়িতে হবে এই বৈঠক। কিন্তু দিল্লিতে থাকলেও সেই বৈঠকে যাবেন না সুদীপ বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে তৃণমূলের না যাওয়ার কারণ এখনও স্পষ্ট করা হয়নি। তবে, সূত্রের খবর, দলের তরফে সুনির্দিষ্ট নির্দেশ না থাকার কারণেই বৈঠকে যাচ্ছেন না সুদীপ বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: তুষের বস্তা ঢাকা গাড়ি আটক করল পুলিশ, বীরভূমে আসলে যা মিলল ভিতরে, হার মানবে সিনেমাও!

দলীয় সূত্রে জানা গিয়েছে, উপরাষ্ট্রপতি নির্বাচনে দলের কৌশল কী হবে তা নিয়ে এখনই মুখ খুলতে নারাজ তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। আপাতত তারা অপেক্ষা করছেন ২১ জুলাইয়ের ৷ ওইদিন বিকেল চারটেয় কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনে একটি বৈঠক ডাকা হয়েছে। যেখানে লোকসভা ও রাজ্যসভার সব সাংসদরা হাজির থাকবেন৷ সেখানেই জানিয়ে দেওয়া হবে উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেসের কৌশল পন্থা।

ইতিমধ্যেই এনডিএ শিবির উপরাষ্ট্রপতি পদে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধানখড়ের নাম ঘোষণা করে চমক দিয়েছে। এবার বিরোধী জোট একত্রিত হয়ে কাকে প্রার্থী করে, সকলের নজর এখন সেদিকেই রয়েছে৷ কিন্তু এমন এক গুরুত্বপূর্ণ সময়ে বিরোধী শিবিরের বৈঠকই এড়িয়ে গেল তৃণমূল। ফলে পশ্চিমবঙ্গের শাসক দলকে নিয়ে ধোঁয়াশা অব্যাহত রইল।

আরও পড়ুন: ভাসবে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের ৫ জেলায় প্রবল বৃষ্টি! হাওয়া অফিসের বড় সতর্কতা

রাষ্ট্রপতি নির্বাচনে আদিবাসী দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করেছে এনডিএ শিবির। অপরদিকে, বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহা। সেই প্রসঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করার কথা জানলে, তাঁর নাম বিবেচনার মধ্যে রাখতেন তিনি ৷ তাঁর কথায়, ‘‘আগে থেকে যদি বিজেপি জানাত তারা আদিবাসী মহিলাকে প্রার্থী করছে, আমরাও চেষ্টা করতাম, সমর্থন করা যায় কি না ৷’’ এবার উপরাষ্ট্রপতি নির্বাচনেও তৃণমূলের এখনও পর্যন্ত যা অবস্থান, তাতে গুঞ্জন আরও বাড়ছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Opposition alliance, TMC, Vice President Election 2022

পরবর্তী খবর