• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Laxmi Puja in Sudip Bandyopadhyays House: সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়ির লক্ষ্মীপুজোয় এবার নতুন চমক! কী জানেন?

Laxmi Puja in Sudip Bandyopadhyays House: সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়ির লক্ষ্মীপুজোয় এবার নতুন চমক! কী জানেন?

লক্ষ্মীর ভান্ডার রেখে লক্ষ্মীপুজো

লক্ষ্মীর ভান্ডার রেখে লক্ষ্মীপুজো

Laxmi Puja in Sudip Bandyopadhyays House: প্রতি বছরের মতো এবারও নিজের বাড়িতে লক্ষ্মী পুজোর আরাধনায় সামিল হলেন তৃণমূল বিধায়ক নয়না বন্দ্য়োপাধ্যায় ও তাঁর স্বামী, তৃণমূলের বর্ষীয়াণ সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ৷

  • Share this:

    #কলকাতা: বাঙালির ঘরে ঘরে ধনদেবীর আরাধনার আয়োজন। লক্ষ্মী বন্দনায় ব্যস্ত ছিলেন গৃহস্থ থেকে সেলিব্রিটিরা। তা সে রাজনীতিক হোন বা অভিনেতা-অভিনেত্রী, সকলেই ব্যস্ত ছিলেন লক্ষ্মী বন্দনায়। প্রতি বছরের মতো এবারও নিজের বাড়িতে লক্ষ্মী পুজোর আরাধনায় সামিল হলেন তৃণমূল বিধায়ক নয়না বন্দ্য়োপাধ্যায় ও তাঁর স্বামী, তৃণমূলের বর্ষীয়াণ সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ৷

    তবে, অন্যান্য বারের থেকে এবার সুদীপ-নয়না দম্পতির লক্ষ্মীপুজোয় এবার রয়েছে চমক। রাজ্যের মহিলাদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্প শুরু করেছেন। দেশের সব মহিলারাই যাতে এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পান, সেই প্রার্থনাই এদিন লক্ষ্মী প্রতিমার কাছে করলেন তৃণমূলের সাংসদ ও বিধায়ক দম্পতি।

    আগামী দিনে প্রধানমন্ত্রীর পদে মমতা বন্দ্যোপাধ্যায় যাতে বসতে পারেন, সেই প্রার্থনাও করেছেন বন্দ্যোপাধ্যায় দম্পতি। অবশ্য প্রতিবছরই ঘটা করে বাড়িতে লক্ষ্মী পুজোর আয়োজন করেন নয়না দেবী। কুমোরটুলি থেকে প্রতিমা আনা থেকে শুরু করে পুজোর খুঁটিনাটি-সমস্ত কিছুই একা হাতেই সামলান নয়না বন্দ্য়োপাধ্যায়। এবারও তার অন্যথা হয়নি।

    আবার, নিষ্ঠাভরে পুজো করেন তৃণমূল সাংসদ মালা রায়ও। তাঁর বাড়িতেও এদিন দেখা গিয়েছে জাঁকজমক করেই পুজো করতে। মালা দেবীর পুজোয় হাত লাগিয়েছেন স্বামী নির্বেদ রায়ও।

    আরও পড়ুন: জল থেকে ধরা পড়ল ১২১ কেজির এক 'দানব', বাজারে আসতেই পিঠেও চেপে বসছে মানুষ!

    প্রতি বছরের মতো এবছরও মহানায়ক উত্তম কুমারের বাড়িতেও ধনদেবীর আরাধনার আয়োজন করা হয়েছিল। বুধবার সেই পুজোতে যান কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। উত্তম কুমারের বাড়ির পুজোয় উপস্থিত হয়ে তিনি বলেন, "এই বাড়ির প্রতিটি পাথরের সঙ্গে উত্তর কুমার, তরুণ কুমারের মতো মানুষ জড়িয়ে আছেন।" একইসঙ্গে উত্তম কুমারের পরিবারের সকলের জন্য মা লক্ষ্মীর কাছে প্রার্থনাও করেন মদন মিত্র।

    Published by:Suman Biswas
    First published: