• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC LEADER KUNAL GHOSH TWEETS BEFORE VISITING TRIPURA AS PER ABHISHEK BANERJEES INSTRUCTION RC

Kunal Ghosh Tripura Visit: 'তৃণমূলের নেতৃত্বে নতুন ত্রিপুরা হবে', ভিনরাজ্যে অভিষেকের সৈনিক কুণাল ঘোষ

কুণাল ঘোষ।

তাঁর (Abhishek Banerjee) নির্দেশেই বুধবার ত্রিপুরা রওনা হলেন তৃণমূল রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। আর ভিন রাজ্যে সফরের আগে ট্যুইটারে ত্রিপুরাবাসীকে বার্তা দিলেন কুণাল (Kunal Ghosh Tripura Visit)।

  • Share this:

    #কলকাতা: দলের নেতা-মন্ত্রীদের পাঠিয়ে ত্রিপুরায় (Tripura) বিপ্লব দেব সরকারের ওপর চাপ বাড়ানোর কাজ শুরু করেছে তৃণমূল (Trinamool Congress)। কারিগর দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাঁর নির্দেশেই বুধবার ত্রিপুরা রওনা হলেন তৃণমূল রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। আর ভিন রাজ্যে সফরের আগে ট্যুইটারে ত্রিপুরাবাসীকে বার্তা দিলেন কুণাল (Kunal Ghosh Tripura Visit)।

    পর পর একাধিক ট্যুইটে কুণাল লিখেছেন, 'আগে বহুবার ত্রিপুরা গিয়েছি। বহু বছরের যোগাযোগ। আজ যাচ্ছি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের একজন সৈনিক হিসেবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথা মিলে যাবে। দেড় বছর পর ত্রিপুরায় উন্নয়ন হবে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বাধীন সরকারের নেতৃত্বে। প্রাক্তন মুখ্যমন্ত্রী নৃপেন চক্রবর্তী বাবার পেশেন্ট ছিলেন। পিজিতে এসেছেন বহুবার। বাড়িতে একবার। অপূর্ব বেতের জাহাজ দিয়েছিলেন। ঘটনাচক্রে আমাকেই ( সঙ্গে সাক্ষর) একটি বিস্ফোরক সাক্ষাৎকার দিয়ে পার্টি থেকে বহিষ্কৃত হন। অনেক সম্ভাবনাপূর্ণ রাজ্য। প্রতিকূল ভৌগোলিক অবস্থান সত্ত্বেও বহু সম্পদ। অথচ কয়েক দশক যথাযথ উন্নয়ন হল না। এবার তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে নতুন করে গড়ে উঠবে ত্রিপুরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের-এর নেতৃত্বে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে ত্রিপুরার মানুষ "আসল বিপ্লব" ঘটাবেন।'

    পশ্চিমবঙ্গে তৃতীয়বারের জন্য ক্ষমতা দখলের পর তৃণমূলের নজর অন্য রাজ্যের সংগঠন বাড়ানোর দিকে। বর্তমানে তৃণমূল নেতৃত্বের 'পাখির চোখ' ২০২৩ সালের ত্রিপুরার বিধানসভা ভোট (Tripura Assembly Election)। তাই ভোটের দু'বছর আগে থেকেই সংগঠন বৃদ্ধির কাজে নেমে পড়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সোমবারই আগরতলা সফরে গিয়েছিলেন অভিষেক। সেখানে নিজের গাড়িতে হামলা, যুবনেতাদের হেনস্থার ঘটনাকে সর্বভারতীয় পর্যায়ে নিয়ে যেতে চাইছে তৃণমূল। সূত্রের খবর, স্থানীয়দের মন দখল করতে তৃণমূলের যুব নেতারা কাজে নেমে পড়েছেন। আর তাঁদেরকেই আরও উজ্জীবিত ও প্রয়োজনীয় টিপস দিতে ত্রিপুরা গেলেন কুণাল ঘোষ। সেখানে তিনি দেখা করবে স্থানীয় নেতাদের সঙ্গেও।

    আগামী দু'সপ্তাহ পরই ফের ত্রিপুরা যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগেই কিছুটা কাজ এগিয়ো রাখতেই তৎপর কুণালরা। সোমবার দুপুরে আগরতলায় সাংবাদিক বৈঠকে অভিষেক বলেছেন, 'আমাকে বার বার আটকানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু আটকানো যায়নি। আমরা লোহার মতো। যত তাতাবে, তত শক্ত হবে। আমাদের যত তাতাবে, তত জেদ বাড়বে।' তার পরেই বিজেপির উদ্দেশে অভিষেকের চ্যালেঞ্জ, 'আজকের তারিখ লিখে রাখুন। তৃণমূল এক বার ত্রিপুরায় পা রেখেছে। ত্রিপুরাই এখন আমাদের পাখির চোখ। আগামী দেড় বছরে এখানে গণতন্ত্র ও উন্নয়নের সরকার গড়ব। তবে তাতে আপনাদের সহযোগিতা দরকার।' ক্ষমতায় আসার পরে ত্রিপুরার মানুষও দুয়ারে সরকার ও অন্যান্য প্রকল্পের সুবিধা পাবেন বলেই প্রতিশ্রুতি দিয়েছেন অভিষেক।

    Published by:Raima Chakraborty
    First published: