Home /News /kolkata /
বদলে যাচ্ছে দার্জিলিং মেলের যাত্রাপথ, ১৫ অগাস্ট থেকে নতুন গন্তব্যে ছুটবে এই ট্রেন

বদলে যাচ্ছে দার্জিলিং মেলের যাত্রাপথ, ১৫ অগাস্ট থেকে নতুন গন্তব্যে ছুটবে এই ট্রেন

দার্জিলিং মেলের ফাইল ছবি

দার্জিলিং মেলের ফাইল ছবি

শিয়ালদহ স্টেশন থেকে রাত ১০টা বেজে পাঁচ মিনিটে ছাড়ে এই দার্জিলিং মেল। উত্তরবঙ্গ, সিকিম-সহ একাধিক পর্যটনস্থলে পৌঁছতে এই ট্রেনটি ব্যবহার করেন সাধারণ মানুষ।

  • Share this:

#কলকাতা: বদলে যাচ্ছে দার্জিলিং মেলের গন্তব্য স্টেশন। হ্যাঁ, ঠিকই শুনেছেন, বাঙালির পাহাড় ভ্রমণের নিত্য সঙ্গী দার্জিলিং মেলের শেষতম স্টেশনটি পাল্টে যাচ্ছে। সকলেই জানেন, ভোর-ভোর এই ট্রেনটি পৌঁছয় নিউ জলপাইগুড়ি স্টেশনে। তবে ১৫ অগাস্ট থেকে পাল্টে যাচ্ছে এই শেষ স্টেশনটি। তেমনই নির্দেশিকা জারি করা হয়েছে ভারতীয় রেলের পক্ষ থেকে।

শিয়ালদহ স্টেশন থেকে রাত ১০টা বেজে পাঁচ মিনিটে ছাড়ে এই দার্জিলিং মেল। উত্তরবঙ্গ, সিকিম-সহ একাধিক পর্যটনস্থলে পৌঁছতে এই ট্রেনটি ব্যবহার করেন সাধারণ মানুষ। এ ছাড়াও নানাবিধ কাজে অনেকেরই একমাত্র ভরসা এই ট্রেনটি। আর সেই ট্রেনেরই যাত্রাপথ পাল্টে যাচ্ছে বলে ঘোষণা করা হয়েছে ভারতীয় রেলের পক্ষ থেকে। একটি নোটিশ দিয়ে বলা হয়েছে, এটি এনজিপি বা নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছয় সকাল ৮টা থেকে ৮.২৫-এর মধ্যে। এর পর এটি যাবে জলপাইগুড়ি স্টেশনে, সেখানে এটি পৌঁছতে সকাল ৯.২০ থেকে ৯.২২-এর মধ্যে। এর পর এটি পৌঁছবে হলদিবাড়ি। উল্লেখ্য, এই হলদিবাড়িই এই ট্রেনের নবতম গন্তব্য স্টেশন। এই স্টেশনে ট্রেনটি পৌঁছবে বেলা ১০টায়।

আরও পড়ুন- পা-কোমরে সমস্যা, বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে দেখানো হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে

আরও পড়ুন- বঙ্গ বিজেপির 'নড়বড়ে' ভিত শক্ত করতেই কাঠামো পরিবর্তনের ভাবনা, মনে করছে রাজনৈতিক মহল

আসার যাত্রাপথটিও শুরু হবে হলদিবাড়ি রেল স্টেশন থেকে। সেই স্টেশন থেকে ট্রেনের যাত্রা শুরু হবে সন্ধ্যা ছ’টায়। সেটি জলপাইগুড়ি এসে পৌঁছবে ৬টা থেকে ৬.২২-এর মধ্যে। তার পর এটি এনজিপি বা নিউজলপাইগুড়ি স্টেশনে এসে পৌঁছবে সন্ধে ৭.৩৫ থেকে ৮টার মধ্যে। এটি শিয়ালদহে পৌঁছে ভোর ছ’টায়। এনজিপি ছাড়াও উত্তরবঙ্গে প্রবেশের ও উত্তর-পূর্বের রাজ্যগুলির প্রধানদ্বার অসমে প্রবেশের ক্ষেত্রে এই পরিবর্তন যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে পারে বলে মনে করা হচ্ছে। কোচবিহার জেলার মেখলিগঞ্জ সাব-ডিভিশনে উপস্থিত এই রেল স্টেশনের সঙ্গে এই সংযুক্তিকরণের ফলে নতুন কোনও দিশা উন্মোচিত হবে বলেও মনে করছেন অনেকে।

Abir Ghosal

Published by:Uddalak B
First published:

Tags: Darjeeling Mail

পরবর্তী খবর