• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Tathagata Roy: 'শুনে নিন...', ফের বিস্ফোরক তথাগত রায়! হারের ক্ষতের মাঝেই বড় বিড়ম্বনা BJP-র

Tathagata Roy: 'শুনে নিন...', ফের বিস্ফোরক তথাগত রায়! হারের ক্ষতের মাঝেই বড় বিড়ম্বনা BJP-র

ফের বিস্ফোরক তথাগত রায়

ফের বিস্ফোরক তথাগত রায়

Tathagata Roy: প্রায় প্রতিদিনই নিয়ম করে রাজ্য বিজেপি নেতা বিশেষত দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়র মতো কেন্দ্রীয় নেতৃত্বকে নিশানা করেন তথাগত রায়।

  • Share this:

    #কলকাতা: বঙ্গ BJP-তে কি ফের সক্রিয় হয়ে উঠছেন প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায় (Tathagata Roy)? বিধানসভা ভোটের ফলপ্রকাশের পর থেকেই তাঁর নিশানায় রাজ্য নেতারা। প্রায় প্রতিদিনই নিয়ম করে রাজ্য বিজেপি নেতা বিশেষত দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়র মতো কেন্দ্রীয় নেতৃত্বকে নিশানা করেন তথাগত। মঙ্গলবার রাজ্যের চার কেন্দ্রের বিধানসভা উপনির্বাচনে বিজেপি কার্যত ধুলিস্যাৎ হয়ে যাওয়ার পর সেই আক্রমণ আরও বাড়িয়েছেন প্রাক্তন রাজ্যপাল। গতকাল ফলপ্রকাশের পরই তথাগত ট্যুইটে লিখেছিলেন, "দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাদের বলা হয়েছিল, এতবছর ধরে কি করেছেন, ছিঁ..ছেন ? আমরা আঠারোটা সিট এনেছি। জুলিয়াস সিজারের মতো Vini Vidi Vici। এখন ভাঁড়ামো করলে হবে ? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই।" প্রেক্ষাপটে তিনি এনেছিলেন দিলীপ ঘোষের ট্যুইট। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ট্যুইটে তাঁর আক্রমণের ব্যাখ্যা দিলেন তথাগত।

    এদিন ফের ট্যুইট করে মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল লিখেছেন, ''আমি প্রকাশ্যে বিজেপি নেতাদের নিন্দা করেছি বলে কেউ কেউ মর্মাহত হয়েছেন। শুনে নিন। নির্বাচনের আগে প্রকাশ্যে একটি কথাও বলিনি। দলের ভিতরে বলেছি। কিন্তু নির্বাচনে ভরাডুবি হওয়ার পরে যখন দেখা গেল কোনও বিশ্লেষণের চেষ্টা নেই, উল্টে “৩ থেকে ৭৭” বলে নিজেদের পিঠ চাপড়ানো হচ্ছে, তখন বলতেই হল।''

    আরও পড়ুন: BJP-তে 'ফর্মে' ফিরছেন তথাগত রায়? রাজীবের দলবদলেও বিস্ফোরক ট্যুইট! নিশানায় কে?

    রাজনীতিতে কাউকেই রেয়াত করে কথা বলেন না তিনি। ঘরে-বাইরে তাঁর পরিচয়ও দুর্মুখ বলেই। তাই রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচনে তিনটিতেই বিজেপির জামানত জব্দ আর একটিতেও বিপুল পরাজয়ের পর তথাগত রায় যে তখন চুপ করে থাকবেন না, তা নিশ্চিত ছিলই। তাই দিলীপ ঘোষের ট্যুইট টেনে এনে আক্রমণ শানিয়েছেন তাঁদেরই।

    আরও পড়ুন: 'বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই', কবর খুঁড়ে কারণ বের করলেন তথাগত রায়

    গত রবিবার সকালে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে তথাগত রায় বৈঠক করেছিলেন। তারপরই কৈলাস বিজয়বর্গীয় প্রসঙ্গে বলেছিলেন, 'ঘৃণা আরও বাড়ছে।' একইসঙ্গে জানিয়েছিলেন, রাজ্য বিজেপি-তে আর ফিরছেন না কৈলাস। তাঁর নিশানায় প্রথম নাম বরাবরই কৈলাসের। এমনকী তৃণমূলত্যাগীদের দলে নেওয়া প্রসঙ্গেও বারবার কৈলাসদেরই নিশানা করেছেন তথাগত। রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) তৃণমূলে ফেরা প্রসঙ্গেও বিজেপির-র অন্দরে ট্যুইটারে প্রশ্ন তুলে দিয়েছিলেন তথাগত রায়। ফলে রাজ্য বিজেপি নেতাদের জন্য তথাগত রায় এখন বিড়ম্বনার অপর নাম হয়ে উঠেছেন।

    আরও পড়ুন: উপনির্বাচনে শূন্য, পুরনির্বাচনে খাতা খোলা যাবে? উত্তর ফেরালেন দিলীপ ঘোষ

    বহুদিন ধরেই তিনি বিজেপি-র দলবদল নিয়ে সরব। বারংবার মুখ খুলেছেন দিলীপ ঘোষ, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন এবং কৈলাস বিজয়বর্গীয়র বিরুদ্ধে। তাঁর অভিযোগ, এই চতুষ্কোণের সৌজন্যেই তৃণমূল থেকে দলে দলে বিজেপিতে আসার সুযোগ পেয়েছিল অনেকে। আর তাতেই আদর্শের জলাঞ্জলি হয়েছে। সেই পরিনাম পাচ্ছে দল।

    Published by:Suman Biswas
    First published: