corona virus btn
corona virus btn
Loading

টালা ব্রিজের বিকল্প লেভেল ক্রসিং চিৎপুর রেল ইয়ার্ডে

টালা ব্রিজের বিকল্প লেভেল ক্রসিং চিৎপুর রেল ইয়ার্ডে

ভাঙা হচ্ছে টালা ব্রিজ। বিকল্প হিসেবে লেভেল ক্রসিং তৈরি করতে রাজি রেল।

  • Share this:

#কলকাতা: ভাঙা হচ্ছে টালা ব্রিজ। বিকল্প হিসেবে লেভেল ক্রসিং তৈরি করতে রাজি রেল। পুরোন চিৎপুর ব্রিজের পাশে, টার্নার রোডে লেভেল ক্রসিং তৈরির জন্য টাকা দেবে রাজ্য। টালা ব্রিজ ভেঙে নতুন ব্রিজ তৈরি করতে, যৌথ টাস্ক ফোর্স তৈরি করেছে রেল ও পূর্ত দফতর।

- টালা ব্রিজের বিকল্প লেভেল ক্রসিং - চিৎপুর রেল ইয়ার্ডে বিকল্প লেভেল ক্রসিং

- লেভেল ক্রসিং তৈরির টাকা দেবে রাজ্য

উত্তর কলকাতার অন্যতম ব্যস্ত ব্রিজ টালা। ব্রিজটি ভাঙলে, শহর ও উত্তর শহরতলির একটা বড় অংশেই যানজটের আশঙ্কা রয়েছে। যানজট কমাতে, আগেভাগেই লেভেল ক্রসিং তৈরির দাবি জানিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার সেই দাবি মেনে নিল রেল। এদিন রেল-রাজ্য বৈঠকে ঠিক হয়েছে,

- চিৎপুর রেল ইয়ার্ডে লেভেল ক্রসিং তৈরি হবে - পুরোন চিৎপুর ব্রিজের পাশে টার্নার রোডে হবে লেভেল ক্রসিং - এই রাস্তা দিয়েই ভারী গাড়ি চালানোর পরিকল্পনা রাজ্যের - লেভেল ক্রসিং তৈরির টাকা দেবে রাজ্য সরকার - টার্নার রোডে লেভেল ক্রসিং তৈরির জন্য ভাঙতে হবে ভ্যাট

বাগবাজারের দিকে লেভেল ক্রসিং বসবে পঞ্চানন মুখার্জি রোডের উপর। কিন্তু সেখানেও বাধা হয়ে দাঁড়িয়েছে একটি নুনের গুদাম।

টালা ব্রিজ ভেঙে নতুন ব্রিজ তৈরি করতে, টাস্ট ফোর্স তৈরির করেছে রেল ও পূর্ত দফতর। টাস্ক ফোর্সে দু’পক্ষেরই দু’জন করে প্রতিনিধি রয়েছেন।

পাঁচই জানুয়ারি, রবিবার থেকে শুরু হবে টালা ব্রিজ ভাঙার প্রাথমিক কাজ। কোন পথে পুরো ব্রিজ ভাঙা হবে, আটই জানুয়ারির মধ্যে তার বিস্তারিত রিপোর্ট দেবে টাস্ক ফোর্স।

Published by: Akash Misra
First published: January 2, 2020, 11:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर