• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • মন্ত্রিত্ব ছাড়লেন শুভেন্দু অধিকারী, আজ মালদহ জেলা নিয়ে বৈঠকে তৃণমূল কংগ্রেস

মন্ত্রিত্ব ছাড়লেন শুভেন্দু অধিকারী, আজ মালদহ জেলা নিয়ে বৈঠকে তৃণমূল কংগ্রেস

মালদহ জেলার পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী

মালদহ জেলার পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী

মালদহ জেলার পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী

  • Share this:

#কলকাতা: শুভেন্দু অধিকারী গতকালই মন্ত্রিত্বে ইস্তফা দেন। ইস্তফা গৃহীত হতেই, দলে ভাঙন রুখতে তৎপর হল তৃণমূল। শুভেন্দু অধিকারী যে সব জেলার পর্যবেক্ষক ছিলেন সেখানকার প্রধান নেতাদের প্রত্যেককে কলকাতায় তলব করল দল। গতকাল সন্ধ্যায় মালদা জেলা তৃণমূলের কোর কমিটির সদস্যদের কলকাতায় তলব করা হয়েছে। আজ সকালেই তাঁরা সবাই কলকাতায় পৌঁছবেন বলেই সূত্রের খবর।

শুভেন্দু অধিকারী যে সবজেলার পর্যবেক্ষক ছিলেন পর্যবেক্ষক ছিলেন, তার মধ্যে অন্যতম ছিল মালদহ। তিনি জেলা পর্যবেক্ষক থাকাকালীন মালদহ জেলাপরিষদ দখল করেছিল তৃণমূল কংগ্রেস। এছাড়া সেখানকার জেলাপরিষদ সভাধিপতি থেকে কোর কমিটির একাধিক নেতাই শুভেন্দু অধিকারীর অনুগামী বলেই পরিচিত। শুভেন্দু অধিকারীর ইস্তফার পরই তাদের মন বুঝতে কলকাতায় তলব করা হয়েছে বলে খবর। সূত্রের খবর, অভিষেক বন্দোপাধ্যায় নিজে এই বৈঠকে উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত গতকালই অভিষেক বন্দোপাধ্যায়, পার্থ চট্টপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরুপ বিশ্বাস, সুব্রত বক্সীদের সাথে বৈঠকে বসেছিলেন দলনেত্রী। সেখানে তিনি প্রত্যেককে রাস্তায় নেমে আন্দোলন করতে বলেছেন। শুভেন্দু অধিকারী যে সব জেলার দায়িত্বে ছিলেন সেখানেও বাড়তি নজর রাখা হবে। আগামী ৭ ডিসেম্বর থেকে রাস্তায় নামার কথা রয়েছে মমতা বন্দোপাধ্যায়ের। অন্যদিকে, লোকসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারীর উদ্যোগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করেছিলেন মৌসম বেনজির নুর। যদিও শেষরক্ষা হয়নি। মালদহ উত্তর আসনটিতে হেরে যান তিনি। পরবর্তী সময় দল তাকে রাজ্যসভার সাংসদ করে পাঠায়।

তবে শুভেন্দু অধিকারীর প্রতি তাঁর কৃতজ্ঞতা রয়েছে বলে মনে করে তৃণমূল নেতৃত্বের একাংশ। এছাড়া জেলা কোর কমিটির নেতা অম্লান ভাদুড়িও শুভেন্দুর অনুগামী বলে পরিচিত। ফলে শুভেন্দু অধিকারী দলের সাথে যে দূরত্ব তৈরি করেছেন, তার প্রভাব যাতে বাকি জেলায় তার ঘনিষ্ঠদের মধ্যে না পড়ে সেটাই নিশ্চিত করতে চাইছে তৃণমূল কংগ্রেস।সূত্রের খবর শীঘ্রই এই সব জেলায় সফর করবেন মমতা বন্দোপাধ্যায় নিজেই। ইতিমধ্যেই সেই প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

ABIR GHOSHAL

Published by:Ananya Chakraborty
First published: