corona virus btn
corona virus btn
Loading

সুপ্রিম কোর্টে ফের ধাক্কা বিজেপির, পঞ্চায়েত ভোটের শুনানির জন্য হাইকোর্টে যেতে নির্দেশ

সুপ্রিম কোর্টে ফের ধাক্কা বিজেপির, পঞ্চায়েত ভোটের শুনানির জন্য হাইকোর্টে যেতে নির্দেশ
Photo Credit : PTI

সুপ্রিম কোর্টে ফের ধাক্কা বিজেপির, পঞ্চায়েত ভোটের শুনানির জন্য হাইকোর্টে যেতে নির্দেশ

  • Share this:

#কলকাতা: সুপ্রিম কোর্টে ফের মুখ পুড়ল বিজেপির। মনোনয়নের সময়সীমা বৃদ্ধি নিয়ে আবেদনের শুনানি হবে হাইকোর্টেই। স্পষ্ট করল শীর্ষ আদালত। ওই বিষয়ে সুপ্রিম কোর্টের পাশাপাশি, একই দিনে হাইকোর্টেও মামলা হয়। কিন্তু, তা জানতই না রাজ্যের উচ্চ আদালত।তৃণমূলের আনা এই অভিযোগ মান্যতা পেল দেশের শীর্ষ আদালতে। অন্তর্বর্তী স্থগিতাদেশ প্রত্যাহার নিয়ে আবেদন করে তৃণমূল। তাতেই প্রকাশ্যে আসে এই কীর্তি। এমন কাণ্ডে বিস্মিত বিচারপতিও।

পঞ্চায়েত ভোট নিয়ে মামলায় সুপ্রিম কোর্টে গত নয়ই এপ্রিল ধাক্কা খেতে হয়েছিল বিজেপিকে। তার রেশ কাটতে না কাটতেই ফের শীর্ষ আদালতে মুখ থুবড়ে পড়তে হল গেরুয়াশিবিরকে। পঞ্চায়েত ভোটে হস্তক্ষেপ করবে না বলে আগেই জানিয়ে দিয়েছিল সুপ্রিম কোর্ট ৷ এদিন ইচ্ছুক প্রার্থীদের মনোনয়ন জমা নিশ্চিত করতে বিজেপি ও সিপিআইএমের করা মামলার আবেদনের শুনানিতে সবকটি খারিজ করে দেয় শীর্ষ আদালত ৷ একইসঙ্গে পঞ্চায়েত ভোট নিয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে হাইকোর্ট, তাও স্পষ্ট করে দেয় সুপ্রিম কোর্ট ৷

এদিকে ভোটের দিনক্ষণ যতই এগোচ্ছে ততই নাটকীয় মোড় নিচ্ছে পঞ্চায়েত ভোট নিয়ে মামলা। মনোনয়ন জমার নির্দেশ কমিশন রাতারাতি প্রত্যাহার করতেই সুপ্রিম কোর্টে মামলা করে বিজেপি। একই দিনে এনিয়ে হাইকোর্টেও মামলা করে তারা। কমিশনের নির্দেশের উপর হাইকোর্টের অন্তর্বর্তী স্থগিতাদেশ প্রত্যাহারের আবেদন জানায় তৃণমূল কংগ্রেসও। বুধবার, সেই মামলাতেই বিজেপির বিরুদ্ধে মারাত্মক অভিযোগ উঠে গেল।

কমিশনের মনোনয়ন নির্দেশের বিরুদ্ধে বিজেপির মামলা। আর তাতে তথ্য গোপনের মতো মারাত্মক অভিযোগ বিজেপির বিরুদ্ধেই। বিষয়টি নিয়ে একইদিনে সুপ্রিম কোর্ট ও হাইকোর্টে মামলা করা হয়। কিন্তু, তা জানানোই হয়নি রাজ্যের উচ্চ আদালতকে। মনোনয়ন নির্দেশ প্রত্যাহারে হাইকোর্টে আবেদন জানায় তৃণমূল কংগ্রেস। তাতেই প্রকাশ্যে আসে মামলাকারীর এই কীর্তি। এমন কাণ্ডে বিস্মিত বিচারপতিও।

First published: April 23, 2018, 2:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर