Home /News /kolkata /
Sunday Market: রবিবার মধ্যবিত্তের পাতে কি থাকবে না মাংস? আলুর দামও আকাশ-ছোঁয়া! যা বলছে বাজার

Sunday Market: রবিবার মধ্যবিত্তের পাতে কি থাকবে না মাংস? আলুর দামও আকাশ-ছোঁয়া! যা বলছে বাজার

দাম বাড়ল মুরগির মাংস এবং আলুর!

দাম বাড়ল মুরগির মাংস এবং আলুর!

Sunday Market Kolkata: মানিকতলা বাজারে জ্যোতি আলুর দাম ৩০ টাকা ও চন্দ্রমুখী আলুর দাম ৪০ টাকা, মুরগির মাংসের দাম ২৮০ টাকা।

  • Share this:

#কলকাতা : রান্নার গ্যাসের দাম বেড়ে আগেই হেঁশেলে আগুন ধরেছে। এবার সেই আগুন আরও গভীর ও চিন্তার হল রবিবাসরীয় বাজারে। গত এক সপ্তাহ আগেও যে আলুর দাম ছিল কেজি প্রায় ২৪ টাকা, এখন সেই জ্যোতি আলুর দাম কেজি প্রতি ৩০ টাকা। একইভাবে দাম বেড়েছে চন্দ্রমুখী আলুর, এক সপ্তাহ আগেই দাম ছিল ৩০ থেকে ৩২ টাকা, যার দাম এখন ৩৫ টাকা। ফলে স্বভাবতই কপালে ভাঁজ আম-বাঙালির।

শুধুই যে আলুর দাম বেড়েছে, তা নয়। দাম বেড়েছে শাক সব্জিরও। রবিবার কাঁচা লঙ্কার দাম ছিল কিলো প্রতি ১০০ থেকে ৮০ টাকা। তবে এত মূল্য বৃদ্ধি মধ্যেই স্বস্তির খবর পাতি লেবু নিয়ে,  বেশকিছু দিন আগে প্রতি পিস লেবুর দাম ছিল প্রায় দশ টাকা এখন তাও একটু কম। তবে বেগুনের দাম বেড়েছে অনেকটাই, এখন ১০০ থেকে ৮০ টাকা প্রতি কিলো মিললেও আগে মিলত কিলো প্রতি ৬০ থেকে ৫০ টাকা।

আরও পড়ুন : শিক্ষিকা ১, ক্লাস ৪, আর পড়ুয়া শূন্য? আজব স্কুলের কাহিনি শুনলো এজলাস 

বিভিন্ন সবজির মতই দাম বেড়েছে টমেটোর। আগে কিলো প্রতি চল্লিশ টাকা মিললেও এখন মানিকতলা বাজারে মিলছে ষাট টাকা কিলো। একইভাবে দাম বৃদ্ধির থেকে বাদ যায়নি গাজর। মানিকতলা বাজারের এক সব্জির বিক্রেতা রবি দাঁ বলেন, বিভিন্ন জিনিস পত্রের মতই দাম বেড়েছে বেশ কিছু সব্জির তবে আলুর দাম বৃদ্ধিতে  আমজনতার অনেকটাই সমস্যা হয়েছে তা বুঝতে অসুবিধা হচ্ছে না।

সুবীর কর্মকার নামে এক ক্রেতা বলেন, গ্যাসের দাম তো ছিলই এখন দেখছি সব্জির দামও বৃদ্ধি হয়েছে, আর আলুর দাম বৃদ্ধি কার্যত নাভিশ্বাস উঠছে। তবে রবিবার মানিকতলা বাজারে মুরগির মাংসের দামও বেড়েছে অনেকটাই। মুরগির মাংসের দাম মানিকতলা বাজারে ২৮০ টাকা প্রতি কিলো মিললেও আগে মিলত ২২০ টাকা কিলো প্রতি।

আরও পড়ুন : অর্জুন চৌরাসিয়ার মৃত্যুতে পরিবারকে নোটিস দিল সিটের টিম! কী আছে সেই নোটিসে?

গোটা মুরগির মাংসের দাম এখন ১৮০ টাকা কিলো প্রতি মিললেও আগে মিলত ১৫০ টাকা কিলো প্রতি। সূরজ সোনকার নামে এক ক্রেতা মুরগির মাংসের দাম শুনে বলেন, "এবার মাংসটাও কি মেনুতে বুঝে শুনে রাখতে হবে?" একজন বিক্রেতা মহম্মদ সামিম বলেন, "যেভাবে দাম বেড়েছে তার কারণ মুরগির খাবারের দাম বৃদ্ধি সহ বিভিন্ন কারণ, তবে দাম পরে দুশোর নিচে নামবে না।

সুশোভন ভট্টাচার্য

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Fish, Kolkata Market, Meat

পরবর্তী খবর