Home /News /kolkata /

Student Credit Card: 'পড়ুয়ারা অপেক্ষা করে আছে! স্টুডেন্ট ক্রেডিট কার্ডের কাজে ঢিলেমি নয়', বার্তা মুখ্যমন্ত্রীর...

Student Credit Card: 'পড়ুয়ারা অপেক্ষা করে আছে! স্টুডেন্ট ক্রেডিট কার্ডের কাজে ঢিলেমি নয়', বার্তা মুখ্যমন্ত্রীর...

স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে বার্তা মমতার

স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে বার্তা মমতার

Student Credit Card: মঙ্গলবার উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে কাজ ত্বরান্বিত করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) ।

  • Share this:

#কর্ণজোড়া: স্টুডেন্টস ক্রেডিট কার্ড (Student Credit Card) নিয়ে দ্রুততার পরামর্শ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র! 'সরকারি প্রকল্প থেকে যেন বঞ্চিত না হয় মানুষ' স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে কাজ ত্বরান্বিত করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) । মুখ্যসচিব এদিন বৈঠকে জানান, প্রথম দিকে ব্যাংকের দিক থেকে এই বিষয়ে অনীহা ছিল। মুখ্যমন্ত্রী এই বিষয়ে পরামর্শ দেন, অন্য ব্যাংক যদি আগ্রহ না দেখায় তাহলে কোঅপারেটিভ ব্যাঙ্ক-এর মাধ্যমেই চালু করে দেওয়া হোক প্রকল্পের কাজ। স্টুডেন্ট

উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর নিয়ে প্রশাসনিক বৈঠকে সরকারি প্রকল্প নিয়ে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আগামী ১লা জানুয়ারি থেকে ৭ ই জানুয়ারি পর্যন্ত স্টুডেন্ট ডে পালন করার কোথাও জানিয়ে দেন মমতা। কলেজ,ইউনিভার্সিটি যদি ক্যাম্প করে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের (Student Credit Card)  জন্য তাহলে ওখানেই সমস্যার সমাধান হবে বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  নজরে ৬৩ নম্বর ঘর! সংসদ ভবনে দলের সাংসদদের কী বার্তা দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়?

সরকারি একগুচ্ছ প্রকল্প নিয়ে বরাবরই রাজ্যবাসীর পাশে দাঁড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কন্যাশ্রী, শিক্ষাশ্রী, খাদ্যশ্রী থেকে স্বাস্থ্যসাথী, আমজনতাকে সুবিধা দিতে আগেই একাধিক প্রকল্প চালু করেছেন তিনি। চলতি বছরেই চালু করেছেন স্টুডেন্টস ক্রেডিট কার্ড প্রকল্প। মঙ্গলবার কর্ণজোড়ার প্রশাসনিক সভা থেকে ওই প্রকল্পের কাজ ত্বরান্বিত করতে একাধিক নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) ।

মঙ্গলবার উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠকের আয়োজন করা হয় কর্ণজোড়ায়। সেখানে একশো দিনের কাজ-সহ একাধিক প্রকল্পে কাজের খতিয়ান নেন মুখ্যমন্ত্রী। কত পড়ুয়া স্টুডেন্টস ক্রেডিট কার্ডের (Student Credit Card)  সুবিধা পেয়েছেন, কত পড়ুয়া পাননি। ব্যাংকগুলি সহযোগিতা করছে কি না, সে বিষয়ে জানতে চান। এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) নির্দেশ দিয়েছেন, স্টুডেন্ট ক্রেডিট কার্ডের বকেয়া কাজ দ্রুত শেষ করার। পাশাপাশি, এই কাজের জন্য টাস্ক ফোর্স গঠনের নির্দেশও দিয়েছেন তিনি। প্রয়োজনে পড়ুয়াদের এই কাজে নিয়োগের পরামর্শ দিয়েছেন। তবে তাদের নিয়োগ করা হবে ইন্টার্ন হিসেবে।

আরও পড়ুন:  মমতার ফর্মুলাতেই বিজেপি-কে হারানোর অঙ্ক, গোয়ায় নতুন জোট সঙ্গী পেল তৃণমূল

স্টুডেন্টস ক্রেডিট কার্ডে ঋণ পাওয়ার ক্ষেত্রে অনেক সময় ব্যাংকের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ ওঠে। সে বিষয়টি এদিন তুলে ধরা হয় মুখ্যমন্ত্রীর সামনে। তিনি কো-অপারেটিভ ব্যাংকের মাধ্যমে ঋণ করানোর পরামর্শ দেন। মুখ্যমন্ত্রীর কথায়, “যেভাবে কাজ করলে পড়ুয়ারা দ্রুত টাকা পাবে, সেই ব্যবস্থাই করতে হবে। কারণ প্রত্যেকে আশা করে রয়েছেন।” পাশাপাশি এদিন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্টস ক্রেডিট কার্ডের ক্যাম্প করানোর পরামর্শ দেন।

উল্লেখ্য, সোমবারই উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আবহাওয়ার কারণে আকাশপথের পরিবর্তে ট্রেনে করেই জেলাসফরে যান মুখ্যমন্ত্রী। সোমবার দুপুরে হাওড়া স্টেশন থেকে জনশতাব্দী এক্সপ্রেসে করে রওনা হন তিনি। বোলপুরে ট্রেন থামামাত্রই তাঁর সঙ্গে দেখা করেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। মালদা থেকে সড়কপথে কর্ণজোড়ায় পৌঁছন মুখ্যমন্ত্রী।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: CM Mamata Banerjee, North Dinajpur, South Dinajpur

পরবর্তী খবর