কলেজ ক্যাম্পাসে রাজনীতির পক্ষেই সওয়াল, শিক্ষামন্ত্রীর বৈঠকে ইউনিয়ন ফেরানোর দাবি ছাত্র সংগঠনের

কাউন্সিল নয়। চাই পুরোপুরি ইউনিয়ন। আজ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে ক্যাম্পাসে রাজনীতি ফেরানোর পক্ষেই সওয়াল করল রাজ্যের সবকটি ছাত্র সংগঠন।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 27, 2019 03:49 PM IST
কলেজ ক্যাম্পাসে রাজনীতির পক্ষেই সওয়াল, শিক্ষামন্ত্রীর বৈঠকে ইউনিয়ন ফেরানোর দাবি ছাত্র সংগঠনের
Photo: News 18 Bangla
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 27, 2019 03:49 PM IST

#কলকাতা: কাউন্সিল নয়। চাই পুরোপুরি ইউনিয়ন। আজ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে ক্যাম্পাসে রাজনীতি ফেরানোর পক্ষেই সওয়াল করল রাজ্যের সবকটি ছাত্র সংগঠন। দু’বছর আগে শিক্ষাঙ্গনে হিংসা বন্ধে কাউন্সিল তৈরির নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অবস্থান থেকে সরতে চলেছে রাজ্যও।

শিক্ষাঙ্গনে হিংসা ও রাজনীতি বন্ধে ২০১৭ সালের জুন মাসে নতুন নিয়ম তৈরি করে  রাজ্য সরকার। রাজ্য বিধানসভায় পাস হয়েছিল স্টুডেন্ট কাউন্সিল বিল। বিল নিয়ে আপত্তি ওঠে। বিভিন্ন ছাত্র সংগঠনের মতামত জানতে সোমবার বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ওই বৈঠকেই ক্যাম্পাসে রাজনীতি ফেরানোর পক্ষেই সওয়াল সবকটি ছাত্র সংগঠনের।

এদিনের বৈঠকেই কাউন্সিল নিয়ে তাদের বিরোধিতার কথা স্পষ্ট করে প্রেসিডেন্সি। সায় দেন যাদবপুরের পড়ুয়ারাও। ছাত্র সংগঠনদের নিয়ে শিক্ষামন্ত্রীর বৈঠক। ডাকা হয়নি বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদকে। তবে, নির্বাচনের পক্ষেই সওয়াল এবিভিপি’র।

শিক্ষাঙ্গনে রাজনীতি ফেরানোর জন্য ছাত্র সংগঠনের এই দাবিকেই কার্যত সমর্থন জানাচ্ছে রাজ্যও। সেক্ষেত্রে স্টুডেন্ট কাউন্সিল বিল প্রয়োগের আগেই বিদায় নেবে।

First published: 03:49:47 PM Aug 27, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर