corona vaccine: টিকার দ্বিতীয় ডোজ পাওয়া যাবে কোথায়? তালিকা প্রকাশ রাজ্যের

corona vaccine

আপাতত সরকারি হাসপাতাল থেকেই দেওয়া হবে কোভিড টিকার দ্বিতীয় ডোজ। তবে টিকা নিতে গেলে আপনার সঙ্গে রাখতে হবে প্রথম ডোজ নেওয়ার প্রমাণ।

  • Share this:

    #কলকাতা:করোনা টিকা নিয়ে নয়া নির্দেশিকা জারি করল রাজ্য সরকার। করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পর অনেকেই চিন্তায় ভুগছিলেন দ্বিতীয় ডোজ নিয়ে। কোথায় , কিভাবে দ্বিতীয় ডোজ পাওয়া যাবে তা নিয়ে কমবেশি সকলেই চিন্তিত ছিলেন। তার মধ্যে বেসরকারি হাসপাতাল থেকে যারা কোভিডের প্রথম ডোজ নিয়েছেন তাঁরা কোথা থেকে দ্বিতীয় ডোজ নেবেন তা নিয়েও প্রশ্ন দানা বাঁধছিল।

    রাজ্য সরকার একটি হাসপাতালের তালিকা জানিয়েছে, যেখানে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পাওয়া যাবে। পাশাপাশি বেসরকারি হসপিটাল থেকে প্রথম ডোজ নিয়েছেন কিন্তু দ্বিতীয় ডোজ নিতে পারছেন না যারা, তাদের জন্য বেসরকারি হাসপাতাল সংলগ্ন কোন সরকারি হাসপাতাল থেকে দ্বিতীয় ডোজ পাওয়া যেতে পারে তার তালিকাও দেওয়া হল।

    আপাতত সরকারি হাসপাতাল থেকেই দেওয়া হবে কোভিড টিকার দ্বিতীয় ডোজ। তবে টিকা নিতে গেলে আপনার সঙ্গে রাখতে হবে প্রথম ডোজ নেওয়ার প্রমাণ। করোনা ভ্যাকসিন নেওয়ার পর আপনার মোবাইলে একটি এস এম এস এসে থাকবে, সেটি দেখাললেই হবে। এছাড়া আপনাকে সঙ্গে রাখতে হবে যেকোনও আইডি প্রুভ। ভোটার বা আধার কার্ড।

    কিভাবে নেবেন এই টিকা? ধরুন আপনি টিকার প্রথম ডোজ নিয়েছিলেন আমরি ঢাকুরিয়া থেকে। তাহলে আমরি হাসপাতালের সঙ্গে যে সরকারি হাসপাতালকে ট্যাগ করা হয়েছে, আপনি সেখান থেকেই দ্বিতীয় ডোজ পেয়ে যাবেন। আপনি যে বেসরকারি হাসপাতাল থেকে করোনার প্রথম ডোজ নিয়েছেন, সেখানে গেলেই জানতে পেরে যাবেন পরবর্তী ডোজ কোন সরকারি হাসপাতাল থেকে আপনি পাবেন। আপনার নিকটবর্তী সরকারি হাসপাতাল থেকেই পেয়ে যাবেন করোনার দ্বিতীয় ডোজ। রাজ্য সরকার আজ কোথায় এই টিকা পাওয়া যাবে তা জানিয়ে দিয়েছে। এতে মানুষের টিকা নিয়ে চিন্তা কিছুটা কমবে। অহেতুক কেউ দ্বিতীয় ডোজ নিয়ে চিন্তিত হবেন না। সহজেই এই সরকারি হাসপাতাল থেকে টিকা নেওয়া যাবে। তবে মাথায় রাখতে হবে আপনার করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার সময় যেন না পেরিয়ে যায়। তার আগেই হাসপাতালে গিয়ে এই টিকা নিন।

    Published by:Piya Banerjee
    First published: