Home /News /kolkata /
West Bengal State Gov: মুখ্যসচিবের নির্দেশ, রাজ্য়ের বিভিন্ন প্রকল্পে এ বার নজরদারি চালাবেন সচিবরা

West Bengal State Gov: মুখ্যসচিবের নির্দেশ, রাজ্য়ের বিভিন্ন প্রকল্পে এ বার নজরদারি চালাবেন সচিবরা

West Bengal State Gov: রাজ্যের মোট ২১ জন সচিবকে সেই দায়িত্ব দিলেন মুখ্যসচিব। রাজ্যের ২২ জেলায় ২১ জন সচিব নজরদারি করবেন।

  • Share this:

#কলকাতা: রাজ্যের সব প্রকল্পগুলিতে প্রশাসনিক নজরদারি চালাতে বিশেষ ব্যবস্থা নিতে চলেছে রাজ্য সরকার। রাজ্য সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, দুয়ারে সরকার, পাড়ায় সমাধানের মতো একাধিক সরকারি প্রকল্প রয়েছে, সেগুলির সরাসরি নজরদারি চালাবেন রাজ্যের সচিব ও অতিরিক্ত সচিব পদের অধিকারিকরা।

আরও পড়ুন - মেয়ে-জামাইয়ের জন্য মাংস আনতে বলেছিলেন স্ত্রী, রাগের চোটে স্বামী যা করলেন, তা দেখে চমকে যেতে হয়

রাজ্যের মোট ২১ জন সচিবকে সেই দায়িত্ব দিলেন মুখ্যসচিব। রাজ্যের ২২ জেলায় ২১ জন সচিব নজরদারি করবেন। অফিসারদের জেলা পরিদর্শন করতে হবে, নজরদারি এবং বিভিন্ন সামাজিক মূলক প্রকল্পগুলি খতিয়ে দেখতে হবে। কী ভাবে প্রকল্পগুলি চলছে তা সরাসরি বিভিন্ন এলাকায় এলাকায় গিয়ে দেখতে হবে। নির্দেশ দিলেন মুখ্যসচিব। বিভিন্ন প্রকল্পে বিভিন্ন সময় থেকে দুর্নীতির অভিযোগ উঠেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একাধিক সময়ে জেলা সফরে গিয়ে প্রকল্পগুলির পরিষেবা সঠিক মাত্রার সাধারণ মানুষের কাছে না পৌঁছানো নিয়ে উষ্মা প্রকাশ করেছেন। মনে করা হচ্ছে, সেই কারণেই আলাদা করে নজরদারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন -  শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ, ফেরত দিতে হবে বেতন

রাজ্যের সাধারণ মানুষের কাছে একাধিক প্রকল্পের মাধ্যমে নানারকম প্রকল্পের সুবিধা পৌঁছে দিচ্ছে বর্তমান রাজ্য সরকার। সেই পরিষেবাগুলির মধ্যে এক দিকে যেমন আছে দুয়ারে সরকারের শিবিরের মতো বড় প্রকল্প, তেমনই লক্ষ্মীর ভাণ্ডার থেকে পাড়ায় সমাধানের মতো প্রকল্পও রয়েছে। সরাসরি মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়ার কাজ করছে রাজ্য। কিন্তু একে বারে তৃণমূল স্তর পর্যন্ত সাধারণ মানুষের কাছে এই পরিষেবা পৌঁছে যাচ্ছে কি না, সঠিক সময়ে সাধারণ মানুষের এর সুবিধা পাচ্ছেন কি না, কী ভাবে এই প্রকল্পগুলি কাজ করছে, তা খতিয়ে দেখতেই এই নতুন ব্যবস্থা করতে চলেছে রাজ্য সরকার।

Somraj Banerjee

Published by:Uddalak B
First published:

Tags: West Bengal State Government

পরবর্তী খবর