Home /News /kolkata /
Shashi Panja: পার্থর দফতর এখন শশী পাঁজার হাতে, প্রথম দিনেই শিল্প নিয়ে বড় বৈঠকে মন্ত্রী

Shashi Panja: পার্থর দফতর এখন শশী পাঁজার হাতে, প্রথম দিনেই শিল্প নিয়ে বড় বৈঠকে মন্ত্রী

বুধবারই রাজ্য মন্ত্রিসভায় রদবদল হয়েছে। মন্ত্রিসভায় গুরুত্ব বেড়েছে শশী পাঁজার। শিল্প বাণিজ্য ও শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্ব পেয়েছে শশী পাঁজা।

  • Share this:

#কলকাতা: শিল্প দফতরের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইডি হেফাজতে রয়েছেন। বৃহস্পতিবার সেই দফতরের দায়িত্ব নিলেন নারী ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী শশী পাঁজা। বুধবারই রাজ্য মন্ত্রিসভার রদবদল হয়েছে। রদবদলে গুরুত্ব বেড়েছে শশী পাঁজার। বৃহস্পতিবার একদম সকালে শিল্প দফতরের দায়িত্ব নিয়ে দফতরের আধিকারিকদের নিয়েই বৈঠকে বসেন শশী পাঁজা। বৈঠকে আগামী দিনে শিল্প দফতরের কী গন্তব্য হওয়া উচিত, তা নিয়েই মূলত পর্যালোচনা করেন শশী পাঁজা। বৈঠকে কোন প্রকল্পের কী অগ্রগতি, কোন-কোন এলাকায় শিল্প তালুক গড়া হচ্ছে, সেই শিল্পতালুকগুলিতে কী পরিমান বিনিয়োগ হচ্ছে, এই সমস্ত  বিষয় নিয়ে আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠক করেন তিনি।

এ'প্রসঙ্গে শিল্প মন্ত্রী শশী পাঁজা বলেন " মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ আমাকে শিল্প দফতরের দায়িত্ব দেওয়ার জন্য। আগামী দিনে দেশের মধ্যে শিল্পকে এক নম্বরে নিয়ে যেতে বদ্ধপরিকর।" প্রসঙ্গত রাজ্যে একাধিক শিল্পতালুক করা হয়েছে। পাশাপাশি সম্প্রতি মুখ্য সচিব বৈঠক করে জাতীয় সড়কের ধারে শিল্প করিডর গড়ার কথা বলেছেন। ডানকুনি থেকে আসানসোল হয়ে মেদিনীপুর-ঝাড়গ্রাম পর্যন্ত এই শিল্প করিডর করার কথা উঠে এসেছে সম্প্রতি মুখ্য সচিবের এক উচ্চপর্যায়ের বৈঠকে। সূত্রের খবর, মন্ত্রী শশী পাঁজা কয়েকটি শিল্প তালুক এলাকায় সরেজমিনে পরিদর্শন ও করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই স্পষ্ট করে দিয়েছেন, এবার তাঁর নজরে শিল্পে বিনিয়োগ আনা। একাধিক প্রশাসনিক বৈঠক থেকে শিল্প বিনিয়োগ আনাই যে তাঁর অন্যতম লক্ষ্য, প্রশাসনিক আধিকারিকদের সামনে তা বারবার স্পষ্ট করেছেন। সম্প্রতি রাজ্যে হয়েছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। কয়েক হাজার কোটি টাকার বিনিয়োগ এসেছে এবারের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের মধ্যে দিয়ে। যদিও যে পরিমাণ বিনিয়োগ এসেছে, সেই বিনিয়োগগুলিকে যাতে সময়ের মধ্যে কার্যকরী করা হয়, সে বিষয়ে ইতিমধ্যে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রশাসনের শীর্ষ আধিকারিকদের। শুধু তাই নয়, আগামিবারের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন কবে হবে, সে বিষয়ে ইতিমধ্যেই এবারের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন মঞ্চ থেকে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

SOMRAJ BANDOPADHYAY

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Shashi Panja

পরবর্তী খবর