কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

ঝড়ে ক্ষতিগ্রস্ত কলেজস্ট্রিট, বইপাড়াকে বাঁচাতে ২.৫ লক্ষ টাকা দিল শাহরুখ খানের KKR!

ঝড়ে ক্ষতিগ্রস্ত কলেজস্ট্রিট, বইপাড়াকে বাঁচাতে ২.৫ লক্ষ টাকা দিল শাহরুখ খানের KKR!

ফের কলকাতার মন জয় বাদশার ৷ কলকাতার বিপদে ফের পাশে শাহরুখ, তিলোত্তমার প্রাণ কলেজস্ট্রিট বইপাড়ার জন্য পাঠালেন অনুদান ৷

  • Share this:

#কলকাতা: কলকাতা তাঁর বড়ই প্রিয় শহর। সুযোগ পেলে সব সময়ই কলকাতার জন্য কিছু করতে চান শাহরুখ খান। আমফান বিধ্বস্ত এলাকায় ত্রাণ পৌঁছে দেওয়ার জন্য ইতিমধ্যে উদ্যোগ নিয়েছেন কিং খান। আইপিএলে তার ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স এর মাধ্যমে ক্ষতিগ্রস্ত এলাকায় পৌঁছে দিচ্ছেন ত্রাণ সামগ্রী। মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে অনুদানও করেছেন শাহরুখ ও ও তাঁর ফ্র্যাঞ্চাইজি। এবার ঐতিহ্যশালী কলেজ স্ট্রিট বইপাড়া পাশে এসে দাঁড়ালেন শাহরুখ। কেকেআরের মাধ্যমে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিল কলকাতার বই পাড়ার জন্য।

আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত কলেজ স্ট্রিট বইপাড়া পূনর্গঠনের জন্য অনুদান পাঠালো কলকাতা নাইট রাইডার্স। পশ্চিমবঙ্গ প্রকাশক সভার হাতে আড়াই লক্ষ টাকা তুলে দিয়েছে শাহরুখের আইপিএল ফ্র্যাঞ্চাইজি। মঙ্গলবার এই অনুদানের টাকা পৌঁছনোর পর টুইট করেন সিইও ভেঙ্কি মাইশোর। লেখেন, "এই উদ্যোগে তিনি ও দল শামিল হতে পেরে আপ্লুত।"

প্রকাশক সভার সাধারণ সম্পাদক শংকর মন্ডল টেলিফোনে নিউজ 18 বাংলাকে জানান, "ঘূর্ণিঝড়ের তাণ্ডবে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বইপাড়ায়। আমরা বৈঠক করে ঠিক করেছি অনুদানের টাকা প্রথমে ভাগ করে দেব ছোট ছোট দোকানদারদের মধ্যে। যারা মূলত রাস্তায় টেবিল-চেয়ার নিয়ে বই বিক্রি করতো। একদম ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাঁড়ানো আমাদের প্রথম লক্ষ্য। শাহরুখ খান সহ কেকেআর কে ধন্যবাদ  অসময়ে পাশে থাকার জন্য।"

 শুধু কেকেআরই নয়, প্রাক্তন ক্রিকেটার এরাপল্লি প্রসন্নও কলেজ স্ট্রিট বইপাড়া পুনর্গঠন এর জন্য আর্থিক সাহায্য করেছেন। 50 হাজার টাকা অনুদান দিয়েছেন তিনি।ব্যবসায়ী হর্ষ নেওটিয়ার কাছ থেকেও আর্থিক সাহায্য পেয়েছে এই সংস্থা। শংকর মন্ডল আরুও জানান, "বিভিন্ন ক্ষেত্রে বহু মানুষ আমাদের সাহায্য করেছেন এখন পর্যন্ত 10 লক্ষ টাকা অনুদান পেয়েছি। আরও সাহায্যের প্রয়োজন। আশা করি সমাজের সমস্ত বইপ্রেমী মানুষ আমাদের এই অসময়ে পাশে এসে দাঁড়াবেন।"

কেকেআরের তরফে ক্ষতিগ্রস্থদের সাহায্য এবং মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান করার পাশাপাশি কলকাতা শহর জুড়ে গাছ লাগানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড়ে প্রচুর গাছ পড়ে গেছে শহরে। টিম কেকেআরের তরফে ৫০০০ গাছ লাগানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ভবিষ্যতে পশ্চিমবঙ্গের পাশে এইভাবে দাঁড়ানোর প্রতিশ্রুতি আইপিএলের এই ফ্র্যাঞ্চাইজি।

Eeron Roy Burman

Published by: Elina Datta
First published: June 16, 2020, 8:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर