Home /News /kolkata /
Sealdah Metro Rail: শিয়ালদহ মেট্রোয় ২১ মিনিটের ঐতিহাসিক যাত্রাপথে শামিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

Sealdah Metro Rail: শিয়ালদহ মেট্রোয় ২১ মিনিটের ঐতিহাসিক যাত্রাপথে শামিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

Sealdah Metro Rail

Sealdah Metro Rail

ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবায় এতদিন মেট্রো রেল কর্তৃপক্ষ লাভের মুখ না দেখলেও শিয়ালদহ স্টেশন যুক্ত হওয়ায় এবার তারা লাভের মুখ দেখবে বলে আশাবাদী। (Sealdah Metro Rail)  

  • Share this:

#কলকাতা: শহরের মেট্রোর মুকুটে  নয়া পালক। ঐতিহাসিক দিনের সাক্ষী থাকতে বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার সওয়ার হবেন মেট্রোয়। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত আজ মেট্রোয় চেপে আর পাঁচজন যাত্রীর সঙ্গে তিনিও যাত্রা করবেন। সোমবার শিয়ালদহ মেট্রো স্টেশন এবং ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো পথের উদ্বোধন করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তবে উদ্বোধন হলেও যাত্রী পরিষেবা শুরু হল আজ থেকেই।

আর যাত্রী পরিষেবার প্রথম দিনই নয়া মেট্রো পথের স্বাদ নিতে একেবারে  মেট্রোয় চড়ে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত যাত্রা করবেন সুকান্ত মজুমদার। বেলা একটার সময় তাঁর শিয়ালদহ মেট্রো স্টেশনে পৌঁছনোর  কথা। মেট্রো রেলের আমন্ত্রণে সাড়া দিয়ে ঝাঁ চকচকে আধুনিক শিয়ালদহ মেট্রো স্টেশনও বিজেপি রাজ্য সভাপতির  ঘুরে দেখার কথা রয়েছে আজ। কলকাতা মেট্রো রেলের অন্যতম ঐতিহাসিক দিনে মেট্রো রেলের তরফ থেকে শিয়ালদহ মেট্রো স্টেশনে আমন্ত্রণ জানানো হয়েছে বেশ কয়েকজন অতিথিকে।

আরও পড়ুন: দশের পরই সোজা কুড়ি টাকা! শিয়ালদহ মেট্রোর টিকিট-মূল্য নিয়ে নেটপাড়ায় তরজা

মেট্রো রেল সূত্রের খবর, 'শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত পৌঁছতে সময় লাগবে মাত্র ২১ মিনিট। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ যাওয়ার জন্য প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬.৫৫-য় । সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী প্রথম মেট্রো সকালে ছাড়বে ৭টার সময় ।আবার, শিয়ালদহ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৩৫-এ । সল্টলেক সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে ৯.৪০-এ । সকাল এবং রাতের দিকে দুই রুটেই  মেট্রোর ব্যবধান থাকবে ২০ মিনিট । ব্যস্ত সময়ে ব্যবধান কমে হবে ১৫ মিনিট ।

আরও পড়ুন: শিয়ালদহ মেট্রো চালু হলে কী হবে অটোর? পরিষেবা শুরুর আগেই আশঙ্কায় চালকরা

আজ, বৃহস্পতিবার থেকেই দিনে ১০০টি করে মেট্রো-যাত্রা হবে এই রুটে । ৫০টি শিয়ালদহ থেকে এবং ৫০টি সল্টলেকের সেক্টর ফাইভ থেকে চলবে। যাত্রীদের চাহিদা মত আগামী দিনে সেই সংখ্যা আরও বাড়ানো হবে'। ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবায় শিয়ালদহ স্টেশন যুক্ত হওয়ায় স্টেশন সংখ্যা বেড়ে দাঁড়ালো  আট। ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবায় এতদিন মেট্রো রেল কর্তৃপক্ষ লাভের মুখ না দেখলেও শিয়ালদহ স্টেশন যুক্ত হওয়ায় এবার তারা লাভের মুখ দেখবে বলে আশাবাদী।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Sealdah Metro, Sukanta Majumdar

পরবর্তী খবর