৫ মিনিটের রাস্তা ঘুরে যেতে হবে অনেক, ১৫ অগাস্ট থেকে ৩ দিনের জন্য বন্ধ শিয়ালদহ উড়ালপুল

৫ মিনিটের রাস্তা ঘুরে যেতে হবে অনেক, ১৫ অগাস্ট থেকে ৩ দিনের জন্য বন্ধ শিয়ালদহ উড়ালপুল

১৫ অগাস্ট সন্ধে থেকে ১৮ অগাস্ট সন্ধে পর্যন্ত, ৭২ ঘণ্টার জন্য বন্ধ থাকবে উড়ালপুলের একাংশ।

  • Share this:

#কলকাতা: স্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল। ১৫ অগাস্ট সন্ধে থেকে ১৮ অগাস্ট সন্ধে পর্যন্ত, ৭২ ঘণ্টার জন্য বন্ধ থাকবে উড়ালপুলের একাংশ। শহরের অন্যতম ব্যস্ত উড়ালপুল আংশিক বন্ধ থাকায়, বিকল্প যান চলাচলের ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ।

মাঝেরহাট উড়ালপুল বিপর্যয়ের পরই শহরজুড়ে সব-উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই অনুযায়ী, এবার কলকাতার অন্যতম ব্যস্ত উড়ালপুল, শিয়ালদহের বিদ্যাপতী সেতুর স্বাস্থ্য পরীক্ষা করতে চলেছে কেএমডিএ।

শিয়ালদহ উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুলের একাংশ ৷ ১৫ অগাস্ট সন্ধে থেকে ১৮ অগাস্ট সন্ধে পর্যন্ত বন্ধ থাকবে ৷ এই ৭২ ঘণ্টা উড়ালপুলে ট্রাম চলাচল বন্ধ রাখা হবে ৷ তবে বেলেঘাটা মেন রোড থেকে উড়ালপুল ধরে মৌলালির দিকে যাওয়া যাবে ৷ মৌলালির দিক থেকেও উড়ালপুল ধরে বেলেঘাটা মেন রোড যাওয়া যাবে ৷ এপিসি রোড থেকে উড়ালপুল ধরে এমজি রোডের দিকে চালু থাকবে যান চলাচল ৷

এই চত্বরেই শহরের ব্যস্ততম রেল স্টেশন শিয়ালদহ। রয়েছে এনআরএস হাসপাতাল ও বেশ কয়েকটি স্কুল-কলেজ। তাই উড়ালপুলের বাকি অংশ বন্ধ থাকায় ব্যাপক যানজটের আশঙ্কা রয়েছে। তাই স্বাস্থ্য পরীক্ষার বাহাত্তর ঘণ্টা যান চলাচলের বিকল্প পথের ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ।

উত্তর থেকে শিয়ালদহ স্টেশনে যাওয়ার গাড়ি এপিসি রোড থেকে উড়ালপুল ধরে এমজি রোডে নামবে। সেখান থেকে আমহার্স্ট স্ট্রিট-ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মোড়-বিবি গাঙ্গুলি স্ট্রিট-কোলে মার্কেট হয়ে উড়ালপুলের নীচ দিয়ে যাবে ৷ অথবা রাজাবাজার থেকে নারকেলডাঙা মেন রোড-ক্যানাল ইস্ট রোড-বেলেঘাটা মেন রোড হয়ে শিয়ালদহ স্টেশন বা এনআরএসে যাবে ৷ উত্তর থেকে দক্ষিণ যাওয়া গাড়ি মানিকতলা মোড় থেকে ডান দিকে বিবেকানন্দ রোডে উঠবে। সেখান থেকে বাঁ দিকে আমহার্স্ট স্ট্রিট-বিবি গাঙ্গুলি স্ট্রিট-নির্মল চন্দ্র স্ট্রিট-লেনিন সরণি হয়ে যাবে ৷ অথবা উড়ালপুল থেকে ডান দিকে এমজি রোড-আমহার্স্ট স্ট্রিট-বিবি গাঙ্গুলি স্ট্রিট ধরে একই পথে যাওয়া যাবে ৷ দক্ষিণ থেকে উত্তরে যাওয়া গাড়ি মৌলালি-এসএন ব্যানার্জি রোড-ডোরিনা ক্রসিং-কলুটোলা স্ট্রিট হয়ে বিবেকানন্দ রোডে উঠবে। সেখান থেকে মানিকতলা মোড় হয়ে উত্তর দিকে যাবে ৷ শিয়ালদহ উড়ালপুলের একাংশ বন্ধ থাকলেও যান চলাচলের বিশেষ সমস্যা হবে না বলেই আশ্বাস কলকাতা পুলিশের।

First published: August 7, 2019, 7:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर