Home /News /kolkata /
পথ দুর্ঘটনায় কপাল এফোঁড়-ওফোঁড় করে দিয়েছিল রড, জটিল অস্ত্রোপচারে প্রাণ ফিরে পেলেন মহম্মদ

পথ দুর্ঘটনায় কপাল এফোঁড়-ওফোঁড় করে দিয়েছিল রড, জটিল অস্ত্রোপচারে প্রাণ ফিরে পেলেন মহম্মদ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

কপাল এফোঁড়-ওফোঁড় করে দিয়েছিল রড। বাঁচার আশা ছিল না। কিন্তু চিকিৎসকদের চেষ্টায় অসাধ্য সাধন।

  • Share this:

    #কলকাতা: কপাল এফোঁড়-ওফোঁড় করে দিয়েছিল রড। বাঁচার আশা ছিল না। কিন্তু চিকিৎসকদের চেষ্টায় অসাধ্য সাধন। জটিল অস্ত্রোপচারে প্রাণ ফিরে পেলেন পার্ক সার্কাসের মহম্মদ তারিক। চিকিৎসকদের কুর্ণিশ তারিকের পরিজনদের।

    আরও পড়ুন: দিল্লির শপিং মলের কাছে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৩০ ইঞ্জিন

    ২৮ এপ্রিলের রাত। বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়েছিলেন বছর ২৪ এর মহম্মদ তারিক। বাড়ি ফেরার পথে বিপত্তি। -ভিআইপি রোড থেকে বাইপাস আসার ফ্লাইওভারে ওঠার পরই দুর্ঘটনায় পড়ে গাড়ি -নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ে ধাক্কা খায় গাড়িটি -রেলিংয়ের একটি রড চালকের পাশে থাকা তারিকের কপাল এফোঁড় ওফোঁড় করে দেয় -কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছে রডের বেশ কিছুটা কেটে দেন দমকলকর্মীরা -আশঙ্কাজনক অবস্থায় তারিককে নিয়ে যাওয়া হয় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে

    আরও পড়ুন: সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ২০১৯-এর শুরুতেই রাজ্যে ষষ্ঠ পে কমিশন কার্যকর হওয়ার সম্ভাবনা

    তারপর শুরু হয় ওই যুবককে বাঁচানোর লড়াই। যেভাবে রড গেঁথেছিল তা বের করাই চ্যালেঞ্জ ছিল চিকিৎসকদের কাছে। অস্ত্রোপচারের জন্য নেওয়া হয় ইনটিউবেশন পদ্ধতি। এর বিশেষত্ব হল ধীরে ধীরে রড বের করা হয়। যাতে অত্যধিক রক্তক্ষরণ না হয় সেদিকেও নজর রাখেন চিকিৎসকরা।

    এভাবে অস্ত্রোপচার করে প্রায় সাড়ে তিন ফুটের রড তারিকের কপাল থেকে বের করা হয়। মাসখানেক পর্যবেক্ষণে রাখার পর মঙ্গলবার ছাড়া হল ওই যুবককে। দুর্ঘটনার পর তারিককে ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলেন পরিজনরা। কার্যত পুনর্জন্ম হওয়ায় চিকিৎসকের প্রতি কৃতজ্ঞ তারিকের আত্মীয়-বন্ধুরা। বাড়ি ফিরলেও এখনও বেশ কিছুদিন চিকিৎসার মধ্যে থাকতে হবে তারিককে। চলবে ফিজিওথেরাপিও।
    First published:

    Tags: Accident, Apollo, Park Circus, Successful Operation

    পরবর্তী খবর