corona virus btn
corona virus btn
Loading

পঞ্চায়েত ভোটের রেজাল্ট আউট! প্রায় বিরোধী শূন্য রাজ্য

পঞ্চায়েত ভোটের রেজাল্ট আউট! প্রায় বিরোধী শূন্য রাজ্য
representative image

পঞ্চায়েত ভোটের রেজাল্ট আউট! প্রায় বিরোধী শূন্য রাজ্য

  • Share this:

#কলকাতা: ভোটের আগেই এবার ত্রিস্তর পঞ্চায়েতের রেকর্ড সংখ্যক আসনে ফয়সালা হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ মিলিয়ে প্রায় ৩৪ শতাংশ আসনে এবার কোনও ভোট হয়নি। আর যেসব আসনে লড়াই হয়েছে, তাতেও শুধুই তৃণমূলের একচেটিয়া দাপট। তবে বাম-কংগ্রেসকে পিছনে ফেলে ২ নম্বরে উঠে এসেছে বিজেপি।

একনজরে দেখে নিন ভোটের রেজাল্ট-

জেলা পরিষদে মোট আসন ছিল ৮২৪টি। এর মধ্যে তৃণমূল পেয়েছে ৭৯২টি আসন, লেফ্ট ফ্রন্ট ১টি আসন, বিজেপি ২৩টি আসন, কংগ্রেস ৬টি ও অন্যান্য বা আদার্স ২টি আসন।

পঞ্চায়েত সমিতিতে মোট সমিতি ৩৩০টি। এরমধ্যে তৃণমূল দখলে এনেছে ৩০৭টি সমিতি, লেফ্ট ফ্রন্ট একটিও সমিতি দখলে আনতে পারেনি, বিজেপি দখলে এনেছে ১০টি সমিতি, কংগ্রেস ১টি ও অন্যান্য বা আদার্স ১২টি সমিতি।

গ্রাম পঞ্চায়েতে মোট পঞ্চায়েতের সংখ্যা ছিল ২৯৩৪টি। এরমধ্যে তৃণমুল পেয়েছে ২৬৭৯টি পঞ্চায়েত, লেফ্ট ফ্রন্ট ২৪টি, বিজেপি ২০২টি, কংগ্রেস ১৬টি ও অন্যান্য বা আদার্স ১৩টি।

তৃণমূলের চিন্তা বাড়িয়ে আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে শক্তি যথেষ্ট বাড়িয়েছে গেরুয়া শিবির। সীমান্তবর্তী এলাকাগুলিতেও ফল ভাল হয়েছে। মেরুকরণের রাজনীতিও বেশ কিছু জায়গায় ছাপ ফেলেছে।

First published: May 18, 2018, 8:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर