• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • RED ROAD BUS ACCIDENT DIED BIKER IS KOLKATA POLICE CONSTABLE SMJ

Bus Accident In Red Road: মৃত বাইক আরোহী পুলিশকর্মী, ক্রেন দিয়ে বাস সরিয়ে দেহ উদ্ধার

বাইক আরোহী ঝাড়গ্রামের বাসিন্দা। কলকাতা পুলিশের কর্মী বিবেকানন্দ দাব ঘটনাস্থলেই প্রাণ হারান।

বাইক আরোহী ঝাড়গ্রামের বাসিন্দা। কলকাতা পুলিশের কর্মী বিবেকানন্দ দাব ঘটনাস্থলেই প্রাণ হারান।

  • Share this:

    #কলকাতা:

    বিধিনিষেধ শিথিলের পর বৃহস্পতিবারই প্রথম রাস্তায় নেমেছে বাস। আর প্রথমদিনই বড়সড় দুর্ঘটনা শহর কলকাতায়। মেটিয়াব্রুজ-হাওড়া মিনি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে ফোর্ট উইলিয়ামের পাঁচিলে। প্রত্যক্ষদর্শীদের অনেকে বলছেন, রেলিং ভেঙে পাঁচিলে ধাক্কা মারে বাসটি। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে একজন বাস আরোহীর। কমপক্ষে ১৮ জন গুরুতর আহত। বাস দুর্ঘটনায় আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে। ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

    জানা গিয়েছে, মৃত বাইক আরোহীর নাম বিবেকানন্দ দাব। তিনি কলকাতা পুলিশের কর্মী। বাইকটি ২০১২ সালের রেজিস্ট্রেশন। বাসের ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। মৃত ওই পুলিশকর্মী ঝাড়গ্রামের শালবনির বাসিন্দা। তিনি কলকাতায় একটি মেস ভাড়া করে থাকতেন। দুর্ঘটনাস্থলে অ্য়াক্সিডেন্ট রিসার্চ টিম পৌঁছেছে। কী কারণে এমন ভয়াবহ দুর্ঘটনা, তা খতিয়ে দেখছে সেই টিম। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বেপরোয়া গতিতে ছিল বাসটি। নিয়ন্ত্রণ হারিয়ে বাইক আরোহীকে ধাক্কা মারে সেই বাস। জানা গিয়েছে, ক্রেন দিয়ে বাস সরিয়ে সেই বাইক আরোহীকে উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে, বিবেকানন্দ দাব রিজার্ভ ফোর্সের কনস্টেবল।

    তাঁর বয়স ৩৯। হাওড়ায় একটি মেস ভাড়া করে থাকতেন তিনি। বাইকের নম্বরপ্লেট থেকে আরোহী সম্পর্কে যাবতীয় তথ্য পায় পুলিশ। প্রত্যক্ষদর্শীদের অনেকেই জানিয়েছেন, বাইকটি বাসের তলায় ঢুকে যায়। বাসের বেপরোয়া গতির জন্যই প্রাণ হারালেন কলকাতা পুলিশের ওই কর্মী। বাসটির ভেতরের অংশ রক্তে ভেসে গিয়েছে। একটিও চেয়ার আর আস্ত নেই।

    প্রত্যক্ষদর্শীদের অনেকেই বলছেন, বাসটি প্রচণ্ড গতিতে ছিল। একে তো সকাল থেকে শহর ও শহরতলিতে ঝিরঝির বৃষ্টি। তারই মধ্যে বাসটি প্রচণ্ড গতিতে ছুটছিল। বাসের সামনে পড়ে যান বাইক আরোহী। নিয়ন্ত্রণ হারিয়ে ওই পুলিশকর্মীকে ধাক্কা মারে মিনি বাসটি। তার পর রাস্তার ধারে রেলিং ভেঙে ফোর্ট উইলিয়ামের পাঁচিলে ধাক্কা মারে। এসএসকেএমে আপাতত আহত ১৩ জনের চিকিত্সা চলছে। তিন জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে।

    Published by:Suman Majumder
    First published: