Home /News /kolkata /
Puja Holiday: পুজোর ছুটিতে পাহাড় বেড়াতে যাবেন! জানেন ট্রেনের টিকিটের কী অবস্থা? 

Puja Holiday: পুজোর ছুটিতে পাহাড় বেড়াতে যাবেন! জানেন ট্রেনের টিকিটের কী অবস্থা? 

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Puja Holiday: মন্দা কাটিয়ে টিকিট বিক্রি করে আয় পূর্ব রেলের। গ্রীষ্মকালীন ছুটিতে 'মে' মাসেই আয় ২৫২ কোটি ২৫ লাখ টাকা। এর আগে রেকর্ড আয় ছিল ২০১৭ সালে মে মাসে।

  • Share this:

#কলকাতা: ষষ্ঠী, সপ্তমী 'নো রুম' দার্জিলিং, পদাতিক, কামরুপের।অষ্টমীতেও একই অবস্থা উত্তরবঙ্গগামী ট্রেনের। কাঞ্চনজঙ্ঘা ও সরাইঘাটেও মিলছে না কনফার্ম বুকিং। উপাসনা ও দুন এক্সপ্রেসের স্লিপার ও থ্রি এসিতে মিলছে না কনফার্ম টিকিট। পুজোর বুকিং শুরু হতেই উত্তরবঙ্গ ও উত্তর ভারতে যাওয়ার ট্রেনের এই অবস্থা। মন্দা কাটিয়ে টিকিট বিক্রি করে আয় পূর্ব রেলের। গ্রীষ্মকালীন ছুটিতে 'মে' মাসেই আয় ২৫২ কোটি ২৫ লাখ টাকা। এর আগে রেকর্ড আয় ছিল ২০১৭ সালে মে মাসে। পূর্ব রেলের আয় ছিল ২১১ কোটি ৮৪ লাখ টাকা। রেকর্ড সংখ্যক যাত্রী বেড়েছে রেলের কোভিড মন্দা কাটিয়ে। গত মে মাসে পরিবহণ হয়েছে ৩৭ লাখ ৬০ হাজার যাত্রী। এর আগে ২০১৮ সালে মে মাসে যাত্রী পরিবহণ হয়েছিল ২২ লাখ ৮০ হাজার। পূর্ব রেলের কমার্শিয়াল বিভাগ সূত্রে খবর মে মাসে ৪৪০ কোচ অতিরিক্ত জুড়েছেন তারা। প্রায় ১০০ স্পেশাল ট্রেন চালিয়েছেন তারা।

আরও পড়ুন - লক্ষ্য মহিলা ভোট, ত্রিপুরা উপনির্বাচনে তৃণমূলের দুই কেন্দ্রে মহিলা প্রার্থী

আপাতত পুজোর বুকিংয়ে নবমীতে যে টিকিট বুকিংয়ের তালিকা পাওয়া যাচ্ছে তা হল- পদাতিক - স্লিপার ৩৩১, থ্রি এসি ২৩৮, ২ এসি ৯৯, দার্জিলিং - স্লিপার ৩৭৯, থ্রি এসি ২৫৮, ২ এসি ৯৯, কাঞ্চনজঙ্ঘা - স্লিপার ১০০থ্রি এসি ২১৭, সরাইঘাট - স্লিপার ১৭৫, থ্রি এসি ২২৫, উপাসনা - স্লিপার ২৯৪, থ্রি এসি - ২১৭, দুন - স্লিপার ২০০, থ্রি এসি - ৭৭ নো রুম ইতিমধ্যেই করে দেওয়া হয়েছে ষষ্ঠী, সপ্তমী ও অষ্টমীর টিকিটে। দার্জিলিং, কামরুপের মতো ট্রেনে৷ নো রুম হচ্ছে প্রতিটি শ্রেণির টিকিট ওয়েটিং লিস্ট অবধি দেওয়ার সক্ষমতা।

আরও পড়ুন - এই ব্যক্তি খেয়ে ফেললেন অতিরিক্ত ভায়াগ্রা, ২০ দিন ধরে স্বামীর কাণ্ড দেখে স্ত্রী পাঠালেন হাসপাতালে

কোন শ্রেণীর নো রুম কখন হয়? স্লিপারে - ৪০০, টু এসি - ১০০,থ্রি এসি - ৩০০,এক্সিকিউটিভ এসি - ৩০, এই অবধি ওয়েটিং দেওয়া হয়।  পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, বুকিং ওপেন করতেই সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। কোভিডের কারণে গত দু'বছর সেভাবে পুজোড় ভিড় চোখে পড়েনি৷ এ বার একেবারে ব্যতিক্রম চিহ্ন। আশা করা যায় অন্যান্য বারের মতো এবারেও আমরা প্রচুর স্পেশাল ট্রেন চালাব।

Abir Ghoshal
Published by:Uddalak B
First published:

Tags: Hills of North Bengal, Train Ticket

পরবর্তী খবর