Home /News /kolkata /
পিক টাইমে অমিল অ্যাপ ক্যাব, চালকের হাতযশেই হয় এমন কাণ্ড ! পড়ুন...

পিক টাইমে অমিল অ্যাপ ক্যাব, চালকের হাতযশেই হয় এমন কাণ্ড ! পড়ুন...

file photo

file photo

দুটি বা তিনটি ট্রিপের ভাড়া তুলে নেওয়া যায় এক ট্রিপেই। অ্যাপ ক্যাবের চালকরা তাই বেছে নিয়েছেন সহজ রাস্তা।

  • Share this:

    #কলকাতা: দুটি বা তিনটি ট্রিপের ভাড়া তুলে নেওয়া যায় এক ট্রিপেই। অ্যাপ ক্যাবের চালকরা তাই বেছে নিয়েছেন সহজ রাস্তা। গাড়ির বা ফোনের জিপিএস বন্ধ রাখলেই হল। রাস্তায় গাড়ি থাকলেও কোম্পানি জানতেই পারবে না। গাড়ি কম, এই অজুহাত চড়া সার্জ নেওয়ার সুযোগ। এই প্রবণতা বন্ধ করতে আইআইটিকে দায়িত্ব দিচ্ছে রাজ্য।

    ঘড়িতে সকাল ১০টা। ধরুন আপনি দাঁড়িয়ে সেক্টর ফাইভের কলেজ মোড়ে। যাবেন ধর্মতলা। অ্যাপ ক্যাবে ভাড়া দেখাল ৭০০ টাকা। এমনিতে আড়াইশোর বেশি হওয়ার কথা নয়। তা হলে বাড়তি ভাড়া কেন? রাস্তায় গাড়ি নেই তো? সার্জ চার্জ লাগবে না!

    সেক্টর ফাইভে গাড়ি ছিল না, এমনটা কিন্তু মোটেও নয়। গাড়ি ছিল। খালি জিপিএসটা বন্ধ করা। তাই অ্যাপে গিয়ে আপনি গাড়ির দেখা পাননি। সেই অজুহাতে ক্যাব সংস্থাও আড়াইগুণ ভাড়া হেঁকেছে।

    জিপিএস বন্ধ করে রেখে এভাবেই ক্যাবের ভাড়া বাড়ানোর খেলায় নেমেছেন কিছু ক্যাব চালক। একটা ট্রিপ করেই দুটো বা তিনটে ট্রিপের রোজগার। সঙ্গে ইনসেনটিভ। দিনের একটা বড় সময়ে এভাবেই জিপিএস বন্ধ রাখছে বেশ কিছু ক্যাব চালক।

    এই প্রবণতা আটকাতে গাড়িতে জিপিএস লাগানো বাধ্যতামূলক করতে চলেছে রাজ্য সরকার। সাহায্য নেওয়া হচ্ছে খড়্গপুর আইআইটির।

    কোন এলাকায় কত শতাংশ গাড়ি, তা হিসাব করে পরিবহণ দফতরের কন্ট্রোল রুমকে জানাবে আইআইটির সেল। জিপিএস ছাড়া গাড়ি চললে ধরা পড়বে তাও।

    First published:

    Tags: App Cabs, Peak time, Surcharge

    পরবর্তী খবর