গরিব মানুষের জন্য বরাদ্দ রেশনের আটা, চাল, গম দেদার বিক্রি হচ্ছে খোলা বাজারে !

Representational Image

বারবার অভিযোগ ওঠে। খাদ্যমন্ত্রী নিজেও বারবার অভিযান চালান। কিন্তু তাতেও কমছে না রেশন দূর্নীতি। গরিব মানুষের জন্য বরাদ্দ আটা, চাল, গম দেদার বিক্রি হচ্ছে বাজারে।

  • Share this:

    #কলকাতা: বারবার অভিযোগ ওঠে। খাদ্যমন্ত্রী নিজেও বারবার অভিযান চালান। কিন্তু তাতেও কমছে না রেশন দূর্নীতি। গরিব মানুষের জন্য বরাদ্দ আটা, চাল, গম দেদার বিক্রি হচ্ছে বাজারে। রেশন দোকান থেকে কালোবাজারে পৌঁছচ্ছে বস্তা বস্তা পণ্য। রিষড়ার প্রভাসনগরে ফাঁস হল চক্র। নিউজ18 বাংলার এক্সক্লুসিভ রিপোর্ট।

    আরও পড়ুন: মোদির পরে মমতার সঙ্গে একান্ত বৈঠকে বসবেন হাসিনা

    শুধু এখানে নয়, অন্য জায়গাতেও আরও আটা, চাল, ডাল ছড়ানো। নিউজ18 বাংলাকে দেখে ততক্ষণে অভিযুক্ত মনোজ সাউ বুঝে গিয়েছেন বিপাকে পড়েছেন। শুরু হল অন্য খেলা কী কী টাকা দেবেন? দুর্নীতি ঢাকতে সামনে রাখা গম ভাঙানোর মেশিন। যেখানে গম ভাঙানো হয়, সেখানে দেখা যাচ্ছে আটা। চোখে ধুলো দিতে প্ল্যানটা খারাপ নয়। রিষড়ার প্রভাসনগরে রেশন দূর্নীতির এই ঘটনা প্রকাশ্যে আসতেই ভিড় বাড়তে থাকে।

    আরও পড়ুন: মোদি-মমতা-হাসিনা, ৩ হেভিওয়েটের উপস্থিতিতে শান্তিনিকেতন জুড়ে কড়া নিরাপত্তা

    কিন্তু রেশনে গরিব মানুষের জন্য বরাদ্দ এত আটা ঘুরপথে মনোজের দোকানে এল কী করে? কিছুতেই তা ভাঙলেন না অভিযুক্ত। অবশেষে খবর দেওয়া হল পুলিশকে। তল্লাশিতে বেরোল আরও গো-ডাউনের কথা জানা যায়। মনোজকে ধরে নিয়ে যায় পুলিশ। রেশনে গরিব মানুষের জন্য বরাদ্দ আটা, চাল কালোবাজারে বিক্রির খবর নিউজ18 বাংলা তুলে ধরেছে। এবার খুঁজে বের করা দরকার দূর্নীতিগ্রস্ত রেশন ডিলারদের। পুলিশ ও খাদ্য দফতরকেই তা দেখতে হবে। যে দিকে নজর থাকবে আমাদেরও।

    First published: