Home /News /kolkata /
Swami Smaranananda Maharaj Hospitalised: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ

Swami Smaranananda Maharaj Hospitalised: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ

Swami Smaranananda Maharaj Hospitalised

Swami Smaranananda Maharaj Hospitalised

হাসপাতাল সূত্রে খবর, প্রেসিডেন্ট মহারাজের শারীরিক অবস্থা স্থিতিশীল (Swami Smaranananda Maharaj Hospitalised)।

  • Share this:

    #কলকাতা: শারীরিক অসুস্থতা নিয়ে বুধবার সকালে পিয়ারলেস হাসপাতালে ভর্তি হলেন রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ (Swami Smaranananda Maharaj Hospitalised)। এ দিন সকাল সাড়ে ১০ টা নাগাদ তিনি বেলুড় মঠ থেকে পিয়ারলেসে পৌঁছন। সূত্রের খবর, তিনি বয়সজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, প্রেসিডেন্ট মহারাজের শারীরিক অবস্থা স্থিতিশীল (Swami Smaranananda Maharaj Hospitalised)। এখন চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করছেন।

    আরও পড়ুন: বাজারে পটল উঠেছে, নিয়মিত খেলে বহু জটিল রোগ থেকে মুক্তি পাবেন

    রামকৃষ্ণ মঠ ও মিশনের ষোড়শ অধ্যক্ষ স্বামী স্মরণানন্দ। স্বামী আত্মস্থানন্দের জীবনাবসানের পরে ২০১৭ সালের ১৭ জুলাই প্রেসিডেন্ট হিসাবে তিনি দায়িত্ব নেন। হাসপাতাল সূত্রে খবর, রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ এর শারীরিক অবস্থা উদ্বেগজনক নয় (Swami Smaranananda Maharaj Hospitalised)। সামান্য শ্বাসকষ্ট এবং নিউমোনিয়া হয়েছে তাঁর। স্পেশ্যাল কেবিনে রাখা হয়েছে তাঁকে। রেস্পিরেটরি মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার অজয় সরকারের তত্ত্বাবধানে ভর্তি করা হয়েছে মহারাজকে। এছাড়াও তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক তাঁকে পর্যবেক্ষণ করছেন।

    আরও পড়ুন: রান্নায় তেল কমান, আয়ু বাড়বে! কী ভাবে কমাবেন? রইল সহজ টিপস

    আপাতত তাঁকে অক্সিজেন দিতে হচ্ছে না। এ ছাড়াও তাঁর বয়সের কথা মাথায় রেখে স্নায়ু এবং অন্যান্য বিভাগের চিকিৎসকরাও তাঁকে দেখবেন বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। এ ছাড়াও রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানের চিকিৎসকদেরও পরামর্শ নেওয়া হচ্ছে। কারণ তাঁরাই নিয়মিত স্বামী স্মরণানন্দের চিকিৎসা করে থাকেন। তাঁদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেই স্বামী স্মরণানন্দের চিকিৎসা করবেন পিয়ারলেস হাসপাতালের চিকিৎসক দল।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Ramkrishna Mission, Swami Smaranananda Maharaj

    পরবর্তী খবর