আবারও কর্তৃপক্ষের না, খোলা জায়গাতেই হবে রাম কেন নাম-এর প্রদর্শন

আনন্দ পটবর্ধনের ‘রাম কে নাম’ তথ্যচিত্র দেখাতে মঙ্গলবার নিয়ম মেনে ফের আবেদন করেন পড়ুয়ারা।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 28, 2019 04:49 PM IST
আবারও কর্তৃপক্ষের না, খোলা জায়গাতেই হবে রাম কেন নাম-এর প্রদর্শন
photo: presidency
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 28, 2019 04:49 PM IST

#কলকাতা: ‘রাম কে নাম’ তথ্যচিত্র দেখানো নিয়ে জট কাটল না প্রেসিডেন্সিতে। অডিটোরিয়ামে দেখানোর অনুমতি চেয়ে নতুন করে আবেদন করলেন পড়ুয়ারা। আবারও তা খারিজ করে দিল কর্তৃপক্ষ। পড়ুয়ারাও নাছোড়। এবার ক্যাম্পাসের খোলা জায়গাতেই প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন ছাত্রছাত্রীরা।

সোমবার পড়ুয়াদের প্রথম আবেদন। খারিজ করে দেয় প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদের যুক্তি,আবেদন নিয়ম মেনে করা হয়নি। আবেদনপত্রে তথ্যচিত্রের নামই উল্লেখ করা হয়নি বলে দাবি কর্তৃপক্ষের।  আনন্দ পটবর্ধনের ‘রাম কে নাম’ তথ্যচিত্র দেখাতে মঙ্গলবার নিয়ম মেনে ফের আবেদন করেন পড়ুয়ারা। কিন্তু, নিজেদের অবস্থানে অনড় থেকে ফের আবেদন খারিজ করে কর্তৃপক্ষ।

সম্প্রতি হায়দরাবাদ কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ‘রাম কে নাম’ তথ্যচিত্রটি দেখাতে গেলে তা বন্ধ করে দিয়ে কয়েক জন পড়ুয়াকে গ্রেফতার করা হয়। তারই প্রতিবাদে প্রেসিডেন্সি ও যাদবপুরের পড়ুয়াদের একাংশ ছবিটি দেখাতে উদ্যোগী হন। এবিভিপির বিরোধিতা সত্বেও সোমবার যাদবপুরে দেখানো হয় তথ্যচিত্রটি। কিন্তু, প্রেসিডেন্সি কর্তৃপক্ষ অনুমতি দিল না। তবে, ক্যাম্পাসের খোলা জায়গায় এই ছবি প্রদর্শনীর অনুমতির দরকার নেই, সেটাও তারা বুঝিয়ে দিয়েছে। প্রেসিডেন্সি কর্তৃপক্ষের বক্তব্য, ক্যাম্পাসের মধ্যে খোলা জায়গায় অনেক সময় অনুমতি না নিয়েই সভা-সহ নানা কর্মসূচি করে থাকেন পড়ুয়ারা। কর্তৃপক্ষ কখনওই চায় না কারও মৌলিক অধিকারে হস্তক্ষেপ করতে।

First published: 04:49:28 PM Aug 28, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर