'নিজেদের আসন থেকেই লড়তে চাই', শাহী বৈঠকে আবদার নব্য বিজেপি রাজীব বন্দ্যোপাধ্যায়-প্রবীর ঘোষালের

'নিজেদের আসন থেকেই লড়তে চাই', শাহী বৈঠকে আবদার নব্য বিজেপি রাজীব বন্দ্যোপাধ্যায়-প্রবীর ঘোষালের
নব্য বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশাখী ডালমিয়া, প্রবীর ঘোষাল।

রাজীব-প্রবীর নিজ নিজ আসন থেকে লড়ার প্রস্তাব দিলেও গেরুয়া শিবির অবশ্য তা নিয়ে এখনও মুখ খোলেনি৷ তবে তৃণমূল জানিয়েছে, দুই আসনেই প্রার্থীদের জিতিয়ে আনবেন তাঁরা।

  • Share this:

#কলকাতা: বিধায়ক পদ ছেড়েছেন, তবে সেই বিধায়ক হয়েই আবার ফিরতে চান। 'আপনারা যেভাবে আমার সঙ্গে, পাশে, বিপদে, আনন্দে সব সময় ছিলেন। আমিও ছিলাম একইভাবে আপনাদের পাশে। ডোমজুড়ের মানুষদের উদ্দেশ্যে এই বার্তা পৌঁছে দিলেন নব্য বিজেপি নেতা তথা ডোমজুড়ের সদ্য প্রাক্তন বিধায়ক রাজীব বন্দোপাধ্যায়।

ডোমজুড় থেকেই যে তিনি ভোটে লড়তে চান, গতকাল রাতেই অমিত শাহের উপস্থিতিতে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বকে জানিয়ে দেন রাজীব বন্দোপাধ্যায়। এমনকি পরিসংখ্যান দিয়ে তিনি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেছেন, ২০১৬ বিধানসভা ভোটে তার প্রাপ্য ভোটের সংখ্যা যা অন্যদের তুলনায় অনেক বেশি৷ দ্বিতীয়ত, ২০১৯ লোকসভা নির্বাচনে তার নিজের কেন্দ্রে তিনি তৃণমূল কংগ্রেসকে লিড দিয়েছিলেন। যার ফলে শ্রীরামপুর লোকসভা আসনে জেতা অনেকটা সহজ হয়ে যায় তৃণমূল সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায়ের। রাজীব বন্দোপাধ্যায় নিজে আত্মবিশ্বাসী ডোমজুড় থেকে তিনি বিপুল ভোটে জিতবেন।

অপরদিকে, 'ভূমিপুত্র' সেন্টিমেন্ট কাজে লাগিয়ে উত্তরপাড়া আসন থেকে লড়তে চান প্রবীর ঘোষাল। তিনি ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, কোন্ননগরে তাঁদের দীর্ঘদিনের ব্যাস৷ তাই এলাকার মানুষের সঙ্গে যোগাযোগ রয়েছে। ফলে তিনিও উত্তরপাড়া থেকেই ভোটে লড়তে চান বলে জানিয়েছেন মমতা বন্দোপাধ্যায়ের একসময়ের আস্থাভাজন প্রবীর। তবে মমতা বন্দোপাধ্যায়ও প্রবীর ঘোষালকে আসন বদল করে ভোটে লড়ার প্রস্তাব দিয়েছিলেন। যদিও সেই প্রস্তাব প্রবীর ঘোষাল মানতে রাজি ছিলেন না।


রাজীব-প্রবীর নিজ নিজ আসন থেকে লড়ার প্রস্তাব দিলেও গেরুয়া শিবির অবশ্য তা নিয়ে এখনও মুখ খোলেনি৷ তবে তৃণমূল জানিয়েছে, দুই আসনেই প্রার্থীদের জিতিয়ে আনবেন তাঁরা। তবে রাজীব বন্দোপাধ্যায়দের সঙ্গে আলোচনায় অমিত শাহ মনে করিয়ে দিয়েছেন, 'ফিরে গিয়ে নির্ভয়ে কাজ করুন। সব সময় মনে রাখবেন আমি আর মোদিজি আপনাদের সঙ্গে সব সময় রয়েছি। মোদি জি, আমার পাখির চোখ এবার পশ্চিমবঙ্গ। আমরা এক ইঞ্চি জমি ছাড়ব না। তৃণমূলের কোনও কারিকুরি সহ্য করব না। আমাদের জিততেই হবে। সেটা মাথায় নিয়ে কাজ শুরু করে দিন। স্পেশ্যাল প্যাকেজ থেকে শুরু করে সব দেব। তার আগে আমাদের বাংলা চাই।'

ABIR GHOSHAL

Published by:Shubhagata Dey
First published: