Home /News /kolkata /
'স্তাবকতা করলেই সামনের সারিতে', অরাজনৈতিক মঞ্চেই এবার বিস্ফোরক রাজীব বন্দ্যোপাধ্যায়

'স্তাবকতা করলেই সামনের সারিতে', অরাজনৈতিক মঞ্চেই এবার বিস্ফোরক রাজীব বন্দ্যোপাধ্যায়

বিস্ফোরক রাজীব বন্দ্যোপাধ্যায়।

বিস্ফোরক রাজীব বন্দ্যোপাধ্যায়।

সময় পয়মন্ত নয়, উষ্মা বাড়তে বাড়তে কোথায় যায় বিলক্ষণ জানেন তৃণমূল শীর্ষনেতারা।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: একের পর এক নাটকীয়তায় অস্বস্তিতে তৃণমূল। সেই অস্বস্তি এবার বাড়িয়ে দিলেন বণমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। হরিদেবরপুরের এক কর্মসূচি থেকে রাজীব-উবাচ, "স্তাবকতা করি না তাই আমার নম্বর কম।"  কী অভিযোগ বন মন্ত্রীর? রাজীব ব্যানার্জি জানিয়েছেন, "পিছন থেকে টেনে ধরা হয়েছে।"

মঞ্চ অরাজনৈতিক। কিন্তু এড়ানো গেল না রাজনৈতিক ছোঁয়াচ।  রাজীবের এই মন্তব্য ঘিরেই সরগরম বাংলা। বিরোধী শিবিরের বক্তব্য, এতো সবে শুরু, ধাপে ধাপে আরও অনেক কিছু দেখা বাকি। ফলে মন্ত্রী রাজীব বন্দোপাধ্যায়ের বক্তব্য ঘিরে সরগরম দলের অন্দরমহল।

কয়েক মাস আগেই দলের মধ্যে বেশ কিছু সমস্যা নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজীব ব্যানার্জি। সমস্যা মেটাতে আসরে নামেন তৃণমূলের নেতা ফিরহাদ হাকিম। কথা বলেন রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। যদিও সাময়িক সমস্যা মিটে গেলেও, ফের রাজনৈতিক জল্পনা তুলে দিলেন রাজীব।

এদিন রাজীবের মুখে আসে শুভেন্দু প্রসঙ্গও। শুভেন্দু বলেন, "জননেতাদের তো জনগণ মানে, অনেকে মানে না এটাই দুঃখ!  নিশ্চিত ভাবে ভালো নেতা শুভেন্দু অধিকারী,  সাংগঠনিক দক্ষতা রয়েছে। শুভেন্দুর চলে যাওয়া একটা বড় শূন্যতা তৈরি হবে।"

এছাড়াও রয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কথা বলেছেন রাজীব এ দিন যা স্পষ্টই ফাটলের ইঙ্গিত দেয়। তাঁর উষ্মা, দলের অন্দরে থাকা দুর্নীতিগ্রস্থদের নিয়ে। তিনি বলেন, "যাদের মানুষ পছন্দ করে না তারাই সামনের সারিতে।ঠাণ্ডা ঘরে বসে দলকে নেতৃত্ব দিচ্ছেন। স্তাবকতা করলেই সামনের সারিতে।"

কার বিরুদ্ধে তোপ রাজীবের? রাজীব নিজের মুখে একটিও নাম না নিলেও, রাজীবের মূল বিরোধিতা হাওড়া জেলা তৃণমূলের চেয়ারম্যান অরূপ রায়কে ঘিরে। তাঁর প্রতি দলের কারও কারও সমর্থনকে ভালো ভাবে নিচ্ছেন না রাজীব। তাঁর শরীরী ভাষাই বলে দিচ্ছে, উষ্মা রয়েছে। সময় পয়মন্ত নয়, উষ্মা বাড়তে বাড়তে কোথায় যায় বিলক্ষণ জানে তৃণমূল শীর্ষনেতারা।

Published by:Arka Deb
First published:

Tags: Rajeeb Banerjee, TMC