Subrata Mukherjee: কলকাতার বুকে দুটি বাড়ি, দুটি গাড়ি! সুব্রত মুখোপাধ্য়ায়ের স্থাবর-অস্থাবর মোট সম্পত্তি কত

সুব্রত মুখোপাধ্য়ায়ের স্থাবর-অস্থাবর মোট সম্পত্তি কত

এখনও তিন দফার ভোট বাকি। এই তিন দফায় একটি গুরুত্বপূর্ণ আসন বালিগঞ্জ। কলকাতার বুকে এই আসনে কোন দল এগিয়ে থাকবে তা নজরে রয়েছে মানুষের। এই আসনে তৃণমূলের হয়ে লড়ছেন বর্ষীয়ান হেভি ওয়েট নেতা সুব্রত মুখোপাধ্যায়

  • Share this:

    #কলকাতা: বাংলার বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) এখনও তিন দফার ভোট বাকি। এই তিন দফায় একটি গুরুত্বপূর্ণ আসন বালিগঞ্জ। কলকাতার বুকে এই আসনে কোন দল এগিয়ে থাকবে তা নজরে রয়েছে মানুষের। এই আসনে তৃণমূলের হয়ে লড়ছেন বর্ষীয়ান হেভি ওয়েট নেতা সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। নির্বাচন কমিশনের (Election Commission) কাছে মনোনয়ন জমা দেওয়া হয়ে গিয়েছে তাঁর। সেখান থেকেই জানা যায় তাঁর স্থাবর অস্থাবর সম্পত্তির পরিমাণ।

    হলফনামা অনুযায়ী, ২০১৯-২০ এই অর্থবর্ষে সুব্রত মুখোপাধ্যায়ের বার্ষিক আয় হয়েছে ৪ লক্ষ ১৩ হাজার ৭১০ টাকা। ২০১৮-১৯ অর্থবর্ষে বার্ষিক আয় ছিল ৩ লক্ষ ৪৪ হাজার ৪৫ টাকা। সুব্রত মুখোপাধ্য়ায়ের স্ত্রী ছন্দাবাণী মুখোপাধ্যায়ের ২০১৯-২০ অর্থবর্ষে আয় হয়েছে ৪,৩৭,৯০০ টাকা।

    মনোনয়ন জমা দেওয়ার সময়ে সুব্রত মুখোপাধ্যায়ের কাছে নগদ ১৭,২৫০ টাকা ছিল। স্ত্রীর কাছে ১২,৮০০ টাকা ছিল। সুব্রত মুখোপাধ্যায় ২০১৬ সাৱে একটি মারুতি সুইফট কিনেছিলেন। যার বর্তমান বাজার মূল্য ১,২৫,০০০ টাকা। এছাড়া আরও একটি মারুতি সুইফট ডিজায়ার রয়েছে তাঁর। একই বাজার মূল্য সেই গাড়ির। তৃণমূল প্রার্থীর স্ত্রীর কাছে রয়েছে একটি স্করপিও গাড়ি যার বর্তমান বাজার মূল্য ২,৫০,০০০ টাকা।

    সুব্রতবাবুর কাছে রয়েছে ৩৪ গ্রাম সোনার গয়না যার বাজার মূল্য ১,৪৭,০৫০ টাকা। অন্যদিকে স্ত্রীর কাছে রয়েছে ৪৩৭ গ্রাম সোনা যার বাজার মূল্য ১৮,৯০,০২৫ টাকা। এছাড়াও ব্যাঙ্কে ফিক্স ডিপজিট সব মিলিয়ে সুব্রত বাবুর কাছে মোট অস্থাবর সম্পত্তি পরিমাণ ২৮,৯৪,১৭৭ টাকা। স্ত্রীর কাছে সম্পত্তি ৫৯,৮২,১৮৪ টাকা।

    স্থাবর সম্পত্তি বলতে সুব্রত মুখোপাধ্যায়ের নামে রয়েছে গড়িয়াহাট রোডে ৪০০ বর্গফুটের একটি ফ্ল্যাট। আর বেনিয়াপুকুরে ১০০০ বরগফুটের একটি দোতলা বাড়ি রয়েছে। এছাড়া পৈতৃক বাড়ি ও জমির ১/৮ অংশ রয়েছে, যার বর্তমান বাজার মূল্য ১২ লক্ষ টাকা। এই সব মিলিয়ে স্থাবর সম্পত্তির মোট বাজার মূল্য ৬২ লক্ষ টাকা।

    Published by:Swaralipi Dasgupta
    First published: