অগ্নিমূল্য আলু, পেঁয়াজ-সহ অন্যান্য সবজি, মাথায় হাত মধ্যবিত্তের

অগ্নিমূল্য আলু, পেঁয়াজ-সহ অন্যান্য সবজি, মাথায় হাত মধ্যবিত্তের
খুচরো বাজারে সবজির চড়া দাম

পোস্তা পাইকারি বাজারে পেঁয়াজের দাম ৬২.৫ টাকা প্রতি কেজি, রসুন কেজি প্রতি ১০০-১৭০ টাকা আর জ্যোতি আলু কেজি প্রতি ১৬-১৭ টাকা

  • Share this:

#কলকাতা: শাকসবজির দামে আগুন। আলু, পেঁয়াজ, আদা-রসুন, শাকসবজি, বাজারে ঢুকলেই হাতে ছেঁকা। হেঁশেলের রসদ জোগাড়ে পকেট খালি হওয়ার জোগাড়। বিক্রেতারা বলছেন, বুলবুলের দাপটে সবজি নষ্ট হওয়ায়, বাড়ছে দাম। নাভিশ্বাস ক্রেতাদের।

খুচরো বাজারে সবজির চড়া দাম- পেঁয়াজ ৮০ টাকা প্রতি কেজি, জ্যোতি আলু ২০ টাকা প্রতি কেজি, আদা ১৫০-১৮০ টাকা প্রতি কেজি, রসুন ১৫০-১৭০ টাকা প্রতি কেজি, টমেটো ৫০ টাকা প্রতি কেজি, ছোট ফুলকপি ৩০-৩৫ টাকা প্রতি পিস, মাঝারি ফুলকপি ৪০-৪৫ টাকা প্রতি পিস, বাঁধাকপি ৪০ টাকা প্রতি পিস।

পোস্তা পাইকারি বাজারে পেঁয়াজের দাম ৬২.৫ টাকা প্রতি কেজি, রসুন কেজি প্রতি ১০০-১৭০ টাকা আর জ্যোতি আলু কেজি প্রতি ১৬-১৭ টাকা।

বৃহস্পতিবার নবান্নে টাস্ক ফোর্স, পঞ্চায়েত ও কৃষি বিপণন দফতর ও পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তারপরই শুক্রবার থেকে বিভিন্ন বাজারে সমীক্ষা শুরু করলেন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা। নজরদারিতে ছিল পুলিশও।

বুলবুলের দাপটেই সবজির দাম উর্ধ্বমুখী। আর সবদির দাম বাড়ছে বলেই , আলুর দাম বাড়াচ্ছে স্টোরেজ মালিকরা। এমনটাই দাবি সবজি বিক্রেতাদের।

First published: 02:18:58 PM Nov 15, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर