কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

লোকসভা ভোটে তৃণমূলকে নিরাশ করেছিল উত্তরবঙ্গ, পরিস্থিতি পরিবর্তনে জেলা নেতৃত্বের সঙ্গে ম্যারাথন বৈঠক পিকে'র

লোকসভা ভোটে তৃণমূলকে নিরাশ করেছিল উত্তরবঙ্গ, পরিস্থিতি পরিবর্তনে জেলা নেতৃত্বের সঙ্গে ম্যারাথন বৈঠক পিকে'র
ফাইল ছবি

প্রথম দিন আলিপুরদুয়ার ও কোচবিহার এবং দ্বিতীয় দিনে দুই দিনাজপুর ও মালদা জেলা নিয়ে বৈঠক করেন প্রশান্ত কিশোর। বৈঠকে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সী।

  • Share this:

#কলকাতা: পাঁচ জেলা নিয়ে প্রশান্ত কিশোরের ম্যারাথন বৈঠক। সাংগঠনিক এই বৈঠকে উত্তরবঙ্গের ক্ষত মেরামতের পথ বাতলালেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সোমবার মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের আগেই এই সাংগঠনিক বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। শুক্রবার ও শনিবার ক্যামাক স্ট্রিটে এই বৈঠক হয়।

সূত্রের খবর, প্রথম দিন আলিপুরদুয়ার ও কোচবিহার এবং দ্বিতীয় দিনে দুই দিনাজপুর ও মালদা জেলা নিয়ে বৈঠক করেন প্রশান্ত কিশোর। বৈঠকে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সী। গত লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে খালি হাতেই ফিরিয়েছিল উত্তরবঙ্গ। একুশের নির্বাচনেও উত্তরবঙ্গের জমি পুনরুদ্ধারই তৃণমূলের কাছে পাখির চোখ।

দলীয় সূত্রের খবর অনুযায়ী, উত্তরবঙ্গে দলের এই শোচনীয় পরাজয়ের নেপথ্যে জেলায় জেলায় নেতৃত্বের অনৈক্য ছিল একটা বড় কারণ। তাই এবার উত্তরবঙ্গের ব্লক সভাপতিদের তালিকা প্রকাশ করার আগে নেতাদের মত নিয়ে ঐক্যমত্যে পৌঁছতে চাইছে তৃণমূল কংগ্রেস। তাই এই ম্যারাথন বৈঠক পিকে'র। তৃণমূল কংগ্রেস বিধানসভা ভোটের আগে ব্লক স্তরে সংগঠন মজবুত করার কাজে হাত দিয়েছে । কিন্তু উত্তরবঙ্গের ব্লক সভাপতিদের তালিকা প্রকাশের আগে নেতাদের নিয়ে তাই এই বৈঠক।

বৈঠকে নেতাদের কাছে উত্তরবঙ্গের রাজনৈতিক অবস্থা সম্পর্কে রিপোর্ট চাওয়া হয় । এক নেতার কথায়, "লোকসভায় আমাদের লোকবল থাকা সত্বেও মানুষের কাছে পৌঁছতে পারিনি। সেই অবস্থা পুরোটা না হলেও অনেকটাই উন্নতি হয়েছে। এ সব নিয়েই জেলা নেতৃত্বের সাথে কথা বলেন প্রশান্ত কিশোর এবং দুই শীর্ষ নেতা চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সী । সুত্রের খবর হেমতাবাদ ও ফালাকাটা বিধানসভা নিয়েও আলাদা করে কথা হয় এই বৈঠকে ।

SOURAV GUHA

Published by: Shubhagata Dey
First published: September 20, 2020, 12:21 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर