Home /News /kolkata /
KMC Election Result 2021: দু'হাজার পুলিশকর্মী, উপস্থিত উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা, কড়া নিরাপত্তায় মোড়া গণনা কেন্দ্র

KMC Election Result 2021: দু'হাজার পুলিশকর্মী, উপস্থিত উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা, কড়া নিরাপত্তায় মোড়া গণনা কেন্দ্র

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

KMC Election Result: মঙ্গলবার সকাল থেকেই বিভিন্ন গণনা কেন্দ্রের বাইরে চূড়ান্ত প্রস্তুতি চোখে পড়ল। সকাল সাড়ে সাতটা নাগাদ প্রায় সমস্ত গণনা কেন্দ্রের স্ট্রং রুম খোলা শুরু হয়। একে একে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় পেরিয়ে প্রবেশ করতে শুরু করেন বিভিন্ন দলের কাউন্টিং এজেন্টরা।

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: শীতেও উত্তাপ বাড়ছে কলকাতায়। কারণ, পুরভোট। মঙ্গলবার তীব্র ঠাণ্ডায় জবুথবু কলকাতা, আর সেই ঠাণ্ডার মধ্যেই মঙ্গলবার সকাল আটটা থেকে শুরু হবে পুরভোটের গণনা (KMC Election Results)। সেই কারণেই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে গণনা কেন্দ্রের বাইরে  কার্যত মাছি গলার উপায় নেই। কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গণনা কেন্দ্রের বাইরে মোতায়েন করা হয়েছে ৭০০ পুলিশকর্মী। গণনা কেন্দ্রে নিরপত্তার কাজে নিযুক্ত থাকবেন দু'জন যুগ্ম-কমিশনার, দু'জন ডেপুটি কমিশনার, চার জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অধিকারীরা। সমস্ত গণনা কেন্দ্রের চেহারা এমনই। শহরে মোতায়েন মোট দু'হাজার পুলিশকর্মী, এক  হাজার অফিসার।

    আরও পড়ুন: কলকাতা পুরসভা নির্বাচনের ফলাফল, জানুন লাইভ আপডেট

    ২০১৫ সালে পুরভোটের ফলে কলকাতা পুরসভায় ১৫টি আসন পেয়েছিল বামেরা। বিজেপি জিতেছিল সাতটি আসনে, কংগ্রেস পাঁচটি আসনে ও অন্যরা জিতেছিল তিনটি আসনে। ১১৪টি আসনে জয় পেয়ে কলকাতা পুরবোর্ড গঠন করেছিল তৃণমূল। এ বারে পরিস্থিতি একেবারে আলাদা। আগে ভোট হত বিধানসভা নির্বাচনের আগে, এ বারে ভোট হচ্ছে বিধানসভা নির্বাচনের পরে। বিধানসভা ভোটে বিপুল জয় পেয়েছে তৃণমূল। সেই ভোটের প্রভাব পড়বে কলকাতা পুর নির্বাচনে, এমনই মনে করা হচ্ছে। তবে বিরোধী দলগুলি বলছে, ভাল ফল হওয়ার আশা করছেন তাঁরাও।

    আরও পড়ুন: ছোট লালবাড়ির দখল নেবে কে? কড়া পুলিশি প্রহরায় পুরভোটের গণনার প্রস্তুতি তুঙ্গে..

    মঙ্গলবার সকাল থেকেই বিভিন্ন গণনা কেন্দ্রের বাইরে চূড়ান্ত প্রস্তুতি চোখে পড়ল। সকাল সাড়ে সাতটা নাগাদ প্রায় সমস্ত গণনা কেন্দ্রের স্ট্রং রুম খোলা শুরু হয়। একে একে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় পেরিয়ে প্রবেশ করতে শুরু করেন বিভিন্ন দলের কাউন্টিং এজেন্টরা। করা হয় ভিডিওগ্রাফি। কলকাতা পুরভোটের গণনা কেন্দ্র হিসাবে স্থির করা হয়েছে ১৬টি স্থানকে। মঙ্গলবার সর্বত্রই চেহারাটা একই রকম ছিল। এ বারে ভোটের ফল বিজয় উৎসব করার বিষয়ে কোনও নিষেধাজ্ঞা দেওয়া হয়নি বলে খবর। আর কয়েকঘণ্টা বাদেই বোঝা যাবে, ঠিক কারা, কোথায় মাতবেন বিজয় উৎসবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Kolkata Municipal Corporation Elections 2021

    পরবর্তী খবর