Home /News /kolkata /
Babul Supriyo Attacks PM Narendra Modi: 'প্রধানমন্ত্রী বাঙালিদের উপর ভরসা করেন না', বিস্ফোরক বাবুল সুপ্রিয়! হঠাৎ কেন মোদিকে তোপ?

Babul Supriyo Attacks PM Narendra Modi: 'প্রধানমন্ত্রী বাঙালিদের উপর ভরসা করেন না', বিস্ফোরক বাবুল সুপ্রিয়! হঠাৎ কেন মোদিকে তোপ?

বাবুল সুপ্রিয়র নিশানায় নরেন্দ্র মোদি

বাবুল সুপ্রিয়র নিশানায় নরেন্দ্র মোদি

Babul Supriyo Attacks PM Narendra Modi: এবার একেবারে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) নিশানা করলেন বাবুল সুপ্রিয়।

  • Share this:
    #কলকাতা: তৃণমূলে যোগ দেওয়ার পরদিনই ম্যারাথন সাংবাদিক বৈঠক করেছিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। সেখানে যুক্তি দিয়ে বোঝানোর চেষ্টা করেছিলেন, উন্নয়নের স্বার্থেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দলে নাম লিখিয়েছেন তিনি। একইসঙ্গে জানিয়েছিলেন, উন্নয়নের স্বার্থেই যেমন একসময় কেন্দ্রীয় মন্ত্রী থেকেও ঝালমুড়ি খেয়েছিলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে, তেমনই দরকার হলে বিজেপি-র কোনও মন্ত্রীর সঙ্গেও তিনি ধোকলা খেতে তৈরি। তবে, রাজনৈতিক মহলের একাংশ বরাবরই বলে আসছিল, মন্ত্রিত্ব খুইয়েই দলবদল করেছেন বাবুল। সেই দাবি অবশ্য প্রকাশ্যে কখনই মানেননি তিনি। তবে, বলেছিলেন, সাত বছর মানুষের জন্য কাজ করার পর মন্ত্রিত্ব চলে গেলে খারাপ তো লাগেই। কিন্তু এবার একেবারে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) নিশানা করলেন বাবুল সুপ্রিয়। বৃষ্টিভেজা কলকাতায় বাবুল এদিন যা বললেন, তা ফের আলোড়ন ফেলেছে রাজ্য রাজনীতিতে। এদিন তিনি বলেন, 'সাত বছরে মনে হয়েছে, প্রধানমন্ত্রী বাঙালিদের উপর ভরসা করছেন না। সাত বছরে ক্যাবিনেট মন্ত্রী তো দূর, পূর্ণ মন্ত্রীও করা হয়নি।' তবে, এই অভিযোগ কেবল তাঁর নিজের বিষয়ে নয়, বরং সাংসদ সুরিন্দর সিং আলুয়ালিয়ার নাম তুলে এনেছেন বাবুল সুপ্রিয়। বলেন, 'আমি আমার কথা বলছি না, কিন্তু সুরিন্দর সিং আলুয়ালিয়া জি কত সিনিয়র, তাঁকেও কোনও পূর্ণ মন্ত্রীর পদ দেওয়া হয়নি।' এরপরই তিনি বলেন, 'রাজ্যের মানুষের উন্নয়নের জন্যই মমতা দি আমাকে যে দায়িত্ব দিতে চেয়েছেন, সেই কারণেই আমি তৃণমূলে।' গত বিধানসভা ভোটে বাঙালি ইস্যুকে বড় হাতিয়ার করেছিল তৃণমূল। বিজেপি নেতাদের বহিরাগত তকমাও দিয়েছিল রাজ্যের শাসক দল। সেই সময় তৃণমূলের এই অবস্থানকে আক্রমণ করেছিলেন বাবুলও। কিন্তু এবার দল পাল্টে স্বয়ং প্রধানমন্ত্রীকে আক্রমণ শানাতে সেই বাঙালি আবেগকেই হাতিয়ার করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। আরও পড়ুন: নবান্নে মমতার কাছে বাবুল, '২৪-এর জনপ্রিয় মুখের' সাক্ষাৎপ্রার্থী 'প্রথম একাদশের খেলোয়ার'! তৃণমূলে যোগ দিয়েই বাবুল ঘোষণা করেছেন, রাজনীতি থেকে তাঁর সরে যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল। তৃণমূলের তরফে তিনি যে প্রস্তাব পেয়ে ফের রাজনীতিতে পা রেখেছেন, সেই প্রস্তাব তাঁর কাছে অভাবনীয় মনে হয়েছে। তবে, বাবুলের মতো 'হেভিওয়েট'কে বিজেপির থেকে ছিনিয়ে এনে কোন দায়িত্ব দিতে চলেছে এ রাজ্যের শাসক দল, তা অবশ্য এখনও খোলসা করেননি আসানসোলের সাংসদ বাবুল। লোকসভার অধ্যক্ষের সঙ্গে সাক্ষাৎ করে সাংসদ পদ থেকে তিনি ইস্তফা দেবেন বলে একাধিক বার বলেওছেন। তাই তৃণমূলে এসে তাঁর দায়িত্ব কী হবে, তা নিয়ে রাজ্য রাজনীতিতে এখনও প্রবল আলোড়ন। রাজনৈতিক মহল বলছে, রাজ্যের কোনও গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রীও করা হতে পারে বাবুল সুপ্রিয়কে। সেই সূত্রে এদিন মন্ত্রিত্ব নিয়ে যেভাবে খোদ নরেন্দ্র মোদিকে আক্রমণ শানালেন বাবুল, তাতে সেই সম্ভাবনা আরও বাড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহল।
    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর