বাংলায় এখন পুজো করাও কঠিন, মোদির কথায় বিতর্ক দেশজুড়ে

নিজস্ব চিত্র

ছিল কৃষক কল্যাণ সমাবেশ।কিন্তু সেখানে কৃষকদের নিয়ে যত না কথা, তার থেকে বেশি রাজনৈতিক আক্রমণ। মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের রাজ‍্যে এসে, বার বার তৃণমূলকেই নিশানা করলেন নরেন্দ্র মোদি।

  • Share this:

    #মেদিনীপুর: ছিল কৃষক কল্যাণ সমাবেশ।কিন্তু সেখানে কৃষকদের নিয়ে যত না কথা, তার থেকে বেশি রাজনৈতিক আক্রমণ। রাজ‍্যে এসে, বার বার তৃণমূলকেই নিশানা করলেন নরেন্দ্র মোদি।

    মেদিনীপুরে নরেন্দ্র মোদির সভা। বিজেপির কথায় কৃষক কল্যাণ সমাবেশ। কিন্তু, বৃহস্পতিবারের এই সমাবেশে যত না কৃষকদের কথা, তার থেকে অনেক বেশি রাজনৈতিক আক্রমণ।

    আরও পড়ুন: ছেলেধরা সন্দেহে ভবঘুরে মহিলাকে নগ্ন করে বেধড়ক মারধর

    সোমবার, দিল্লি থেকে কলাইকুণ্ডার বায়ুসেনা ঘাঁটিতে নেমে সেখান থেকে হেলিকপ্টারে মেদিনীপুর শহরে যান নরেন্দ্র মোদি। সেই হেলিপ‍্যাড থেকে সড়কপথে কলেজ মাঠে সভাস্থলে। এই রাস্তা জুড়ে ছিল তৃণমূলের ২১ শে জুলাইয়ের ব‍্যানার-ফেস্টুন।

    এই কটাক্ষ দিয়ে শুরু। এরপর সিন্ডিকেট নিয়ে তৃণমূলকে চড়া সুরে আক্রমণ করেন নরেন্দ্র মোদি।

    আরও পড়ুন: ফের কলকাতার রেস্তোরাঁয় পচা মাংসের হদিশ

    মেদিনীপুরে কৃষক ক‍ল্যাণ সমাবেশের নামে কার্যত লোকসভা ভোটের প্রচারই শুরু করে দিলেন নরেন্দ্র মোদি।

    এদিন ৪০ মিনিটের ভাষণে মোদি বলেন গণতন্ত্রের হত্যা হচ্ছে বাংলায় ৷ বাংলাজুড়ে তোষামোদের রাজনীতি চলছে ৷ এর জেরে বাংলায় পুজো করাও কঠিন হয়ে উঠেছে ৷

    আরও পড়ুন: রাজ্য পুলিশে বিপুল নিয়োগ, অ্যাডমিট কার্ড পেতে ক্লিক করুন নীচের লিঙ্কে...

    তিনি আরও বলেন,

    বাম শাসনের থেকেও খারাপ অবস্থা রাজ্যের ৷ লোকতন্ত্রে বিশ্বাস করে না তৃণমূল ৷ তবুও বহু জায়গায় ভাল ফল বিজেপির ৷ পঞ্চায়েত ভোটে সন্ত্রাস চালায় তৃণমূল ৷ সিন্ডিকেট ছাড়া পশ্চিমবঙ্গে কিছু হয় না ৷ শিক্ষা-স্বাস্থ্যেও সিন্ডিকেটরাজ চলছে ৷ তৃণমূল সরকারের আসল চেহারা সিন্ডিকেট ৷ বাংলার পরম্পরাকে অপমান করছে সিন্ডিকেট ৷ সিন্ডিকেটকে মদত দিয়ে চলেছে তৃণমূল ৷ কলেজে ভর্তিতেও সিন্ডিকেটরাজ চলে ৷ সেটাও ঠিক করে দেয় সিন্ডিকেট ৷

    এ দিনের সভায়, কৃষকদের কথা বলার থেকেও যেভাবে তৃণমূলকে আক্রমণ করতে বেশি সময় ব‍্যয় করলেন নরেন্দ্র মোদি, তার থেকে স্পষ্ট, বিজেপির অন্যতম টার্গেট এবার বাংলা।

    First published: