Home /News /kolkata /
আয়-সম্পত্তি বেড়েছে সাইক্লোনের গতিতে! শুভেন্দু, দিলীপ-সহ ১৭ নেতার বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের

আয়-সম্পত্তি বেড়েছে সাইক্লোনের গতিতে! শুভেন্দু, দিলীপ-সহ ১৭ নেতার বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের

PIL filed against 17 leader of West Bengal: কয়েক বছরে সম্পত্তির পরিমাণও বেড়েছে সাইক্লোনের গতিতে। রাজ্যের এমনই ১৭ সাংসদ, বিধায়কের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হল আদালতে।

  • Share this:

    #কলকাতা: আয়ের সঙ্গে সম্পত্তির কোনও সামঞ্জস্য নেই। কয়েক বছরে সম্পত্তির পরিমাণও বেড়েছে সাইক্লোনের গতিতে। রাজ্যের এমনই ১৭ সাংসদ, বিধায়কের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হল আদালতে। এ দিন যাঁদের বিরুদ্ধে এই মামলা দায়ের হয়েছে, তাঁদের অধিকাংশই ভারতীয় জনতা পার্টি অর্থাৎ বিজেপির সাংসদ বা বিধায়ক, বাকিরা বামফ্রন্টের।

    এ দিন যাঁদের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে, তাঁরা হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, শিশির কুমার অধিকারী, দিব্যেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষ, সৌমিত্র খাঁ, মনোজ কুমার ওঁরাও, আব্দুল মান্নান, মিহির গোস্বামী, অগ্নিমিত্রা পাল, শমীক ভট্টাচার্য, তন্ময় ভট্টাচার্য, শীলভদ্র দত্ত, বিশ্বজিৎ সিনহা, অনুপম হজরা, মহম্মদ সেলিম, জিতেন্দ্র তিওয়ারী।

    আরও পড়ুন: ১০ বছর ধরে চাকরি করলেও কেউ চেনেনই না! বিস্ফোরক দাবি সুকন্যার সহকর্মীদের

    মামলায় উল্লিখিত তথানুসারে, তালিকায় থাকা ১৭ জন নেতার কারও কারও সম্পত্তি বেড়েছে ৯৮২৪৯৯ শতাংশ, যা অবিশ্বাস্য বলে বিস্ময় প্রকাশ করেছে ওয়াকিবহালমহল।

    প্রসঙ্গত, সম্প্রতি এসএসসি দুর্নীতি এবং গরু পাচার মামলায় ইডি এবং সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের দুই হেভিওয়েট নেতা পার্থ চট্টোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডল। যা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। শাসক দলের নেতাদের গ্রেফতারি প্রসঙ্গে প্রতিদিনই সুর চড়াচ্ছেন বিরোধী দলের নেতারা। তার মধ্যেই বিরোধী দলের প্রথম সারির নেতাদের এই বিপুল হারে সম্পত্তি বৃদ্ধি প্রসঙ্গে দায়ের হওয়া জনস্বার্থ মামলা যে নিঃসন্দেহে অত্যন্ত তাৎপর্যপূর্ণ, তা আর বলার অপেক্ষা রাখে না।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: BJP Dilip Ghosh, PIL, Suvendu Adhikari

    পরবর্তী খবর