• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • PETROL DIESEL PRICE IN KOLKATA PETROL IS REACHING 100 RUPEES TODAY ON 27TH JUNE SANJ

Petrol Diesel Price : ছ্যাঁকা ধরাচ্ছে জ্বালানি! পেট্রোলের দাম লিটার প্রতি ১০০ টাকা চার রাজ্যে! কলকাতায় কত?

আকাশছোঁয়া পেট্রল-ডিজেল

ফের একবার শহরে সেঞ্চুরি করতে চলেছে পেট্রল মূল্য (Petrol Price)। অন্যদিকে দেশের ৪টি শহরে ইতিমধ্যেই ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে পেট্রোলের দাম। পঞ্জাব, বিহার, কেরল, তামিলনাড়ুতে দামের গতি আকাশ ছোঁয়া।

  • Share this:

    #কলকাতা : ফের একবার শহরে সেঞ্চুরি করতে চলেছে পেট্রল মূল্য (Petrol Price)। অন্যদিকে দেশের ৪টি শহরে ইতিমধ্যেই ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে পেট্রোলের দাম। পঞ্জাব, বিহার, কেরল, তামিলনাড়ুতে দামের গতি আকাশ ছোঁয়া। এই সমস্ত রাজ্যে একদিনে লাফিয়ে ৩৫ পয়সা লিটার প্রতি বেড়ে গিয়েছে পেট্রোলের দাম। একনজরে দেখে নেওয়া যাক কলকাতা সহ বাকি মেট্রো শহরগুলিতে কোথায় দাঁড়িয়েছে পেট্রোল ডিজেলের দাম?

    কলকাতা :

    একশো ছোঁয়ার মুখেই পেট্রোলের দাম লিটার পিছু ৯৮.২০ টাকা হয়েছে রবিবার শহর কলকাতায়। কলকাতায় ১ লিটারে পেট্রোলের দাম ছাড়াল ৯৮ টাকার গণ্ডি। লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে আজ ৩৩ পয়সা। গত ৪ মে থেকে ধরলে ৩১ বার এই নিয়ে বাড়ল জ্বালানির দাম । ডিজেলের দাম আজ শহরে ৯১.৭৫ টাকা। গতকাল বেড়েছিল জ্বালানি মূল্য। শনিবার কলকাতায় লিটারপ্রতি ৩৪ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছিল ৯৭ টাকা ৯৭ পয়সা। অন্যদিকে, ডিজেলের দাম লিটারে ৩৫ পয়সা বেড়ে হয়েছিল ৯১ টাকা ৫০ পয়সা।

    দিল্লি :

    রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯৮.৪৬ টাকা। লিটার প্রতি ডিজেলের দাম সেখানে ৮৮.৯০ টাকা। এদিকে, অন্ধ্রপ্রদেশ, কেরল, রাজস্থান, মধ্যপ্রদেশ, জম্মু ও কাশ্মীর, লাদাখ, বিহারে জ্বালানির দাম ১০০ টাকার গণ্ডি পার করার রেকর্ড সম্পন্ন হয়েছে।

    মুম্বই :

    পেট্রোলের দাম মুম্বইতে লিটার প্রতি ১০৪.৫৬ টাকা, ডিজেলের দাম ৯৬.৪২ টাকা হয়েছে। প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই পেট্রোলের দাম মুম্বইতে ১০০ টাকা পার করেছে। মূলত, পেট্রোলের দাম বেশ কয়েকদিন ধরেই মুম্বইবাসীকে ভাবাচ্ছে। এদিকে সেশহরে ১৪.২ কেজির রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ৮০৯ টাকা হয়েছে।

    চেন্নাই:

    পেট্রোলের দাম ১ লিটারে ৯৯.৪৯ টাকা হয়েছে। ডিজেলের দাম লিটারে সেখানে ৯৩.৪৬ টাকা হয়েছে। ১৪.২ কেজির রান্নার গ্যাস সিলিন্ডারের দাম সেখানে ৮২৫ টাকা হয়েছে।

    কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সম্প্রতি বলেছেন, মানছি জ্বালানির দামবৃদ্ধিতে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। কিন্তু একবছরে ৩৫ হাজার কোটি টাকা খরচ করা হয়েছে করোনার ভ্যাকসিনের জন্য। এই কঠিন পরিস্থিতিতে কল্যাণমূলক প্রকল্পের জন্য আমরা অর্থ সঞ্চয় করছি। করোনা পরিস্থিতির জেরে আর্থিক বিপর্যয়ের মুখে দেশ। তার ওপর পেট্রোল-ডিজেলের এইভাবে দাম বেড়ে চলায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম ক্রমশ ঊর্ধ্বমুখী। এর ফলে আশঙ্কিত মধ্যবিত্তরা। করোনা আবহে বহু মানুষ কাজ হারিয়েছেন। তার ওপর পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জেরে বাড়ছে বাজার-দর। এই পরিস্থিতিতে কেন্দ্রের বিরুদ্ধে সরব বিরোধীরা।

    Published by:Sanjukta Sarkar
    First published: