corona virus btn
corona virus btn
Loading

১৮ মে থেকে ফের খুলছে পিয়ারলেস হাসপাতাল, শুরু হবে রোগী ভরতির প্রক্রিয়া

১৮ মে থেকে ফের খুলছে পিয়ারলেস হাসপাতাল, শুরু হবে রোগী ভরতির প্রক্রিয়া

হাসপাতালে তৈরি হয়েছে করোনা ওয়ার্ড। থাকছে ৩০টি শয্যা এবং ৮টি আইসিইউ।

  • Share this:

#কলকাতা: অবশেষে আতঙ্ক জয়। নতুন করে খুলছে পিয়ারলেস। করোনা আক্রান্তদের জন্য প্রস্তুত অত্যাধুনিক ব্যবস্থা। ১৮মে, সোমবার থেকে হাসপাতাল সব পরিষেবা নিয়ে হাজির হচ্ছে। আবারও শুরু হবে ভরতি প্রক্রিয়া।

শনিবারই হাসতাপাতালের তরফে প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে কর্তৃপক্ষ। পিয়ারলেস হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালের স্যানিটাইজেশনের কাজ শেষ হয়েছে। হাসপাতালে তৈরি হয়েছে করোনা ওয়ার্ড। থাকছে ৩০টি শয্যা এবং ৮টি আইসিইউ।

পিয়ারলেস হাসপাতালে বেশ কয়েকজন করোনা আক্রান্ত রোগী ভরতি ছিলেন। কয়েকজন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হন। তারপর প্রায় ৮০ জন চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীকে কোয়ারান্টিনে চলে যেতে হয়। গত ৫ মে পিয়ারলেস হাসপাতাল আংশিক বন্ধ হয়ে যায়। কিন্তু, বিপদ কেটেছে। কোয়ারান্টিনে থেকে বেশিরভাগই হাসপাতালে আবার কাজে যোগ দিয়েছেন। ফলে হাসপাতাল আগের মতোই রোগী পরিষেবা দিতে পারবে।

পিয়ারলেস হাসপাতালে নতুন করে অত্যাধুনিক করোনা ওয়ার্ড খোলা হচ্ছে। আইসোলেশন ওয়ার্ড এবং আইসিইউ নিয়ে পৃথক করোনা ওয়ার্ড তৈরি করা হয়েছে। ৪০ লক্ষ টাকা খরচ করে হাসপাতালের ছাদে বিশেষ চিমনি লাগানো হয়েছে। করোনা আক্রান্ত রোগীদের জন্য আলাদা করে তৈরি হয়েছে ডায়ালিসিস ইউনিট।

Published by: Ananya Chakraborty
First published: May 16, 2020, 11:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर