Home /News /kolkata /
Partha Chatterjee: রাজ্যে শিল্পায়নের সম্ভাবনা প্রচুর, শিল্প বাজেটে বিধানসভায় বললেন পার্থ

Partha Chatterjee: রাজ্যে শিল্পায়নের সম্ভাবনা প্রচুর, শিল্প বাজেটে বিধানসভায় বললেন পার্থ

পার্থ চট্টোপাধ্যায়

পার্থ চট্টোপাধ্যায়

Partha Chatterjee: বৃহস্পতিবার বিধানসভায় শিল্প বাজেট পেশ করেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: বিধানসভায় শিল্প বাজেট পেশ করার মাধ্যমে আবারও রাজ্যের শিল্প সম্ভাবনার কথা তুলে ধরলেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার বিধানসভায় শিল্প বাজেট পেশ করেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তবে এই বাজেট পেশ করার সময় উপস্থিত ছিলেন না বিরোধীরা। বিরোধীশূন্য বিধানসভায় বাজেট পেশ করেন পার্থ। বলেন, "বিরোধীরা রাজ্যপালকে গিয়ে বলবে হিসাব দাও। আবার শিল্প বাজেটে অনুপস্থিত থাকবে। এঁরা বাংলার মানুষ ও বিশেষত তরুণদের কাছে কী বার্তা দিচ্ছেন? যখন দেখি বিরোধীপক্ষ বিধানসভায় এসে বাজেটে যোগ দিচ্ছেন না। তখন আমাদের বক্তব্যের ধার কমে যায়।"

আরও পড়ুন: স্ত্রী-মেয়ে নিয়ে ভরা সংসার, রবিতেও তুমুল আনন্দ, বুধেই সব শেষ! কী হল অভিষেক চট্টোপাধ্যায়ের?

পার্থ চট্টোপাধ্যায় এ দিন বলেন, আমাদের লক্ষ্য শিল্পায়নের মাধ্যমে রাজ্যে আরও কর্মসংস্থানের সুযোগ তৈরি করা। আমাদের অনেকদিনের ইচ্ছা, একটা বন্দর তৈরি করব। সেই লক্ষ্যে এ বার তাজপুর নিয়ে টেন্ডার ডাকা হয়েছে। এই বন্দরের কাজ শুরু হলে কর্মসংস্থানের চেহারা বদলে যাবে। পাশাপাশি দেউচা পাচামিতেও দেখা হচ্ছে, সেখানে সরকার প্যাকেজ ঘোষণা করেছে। এ রাজ্যে শিল্পায়নের প্রচুর সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করে শিল্পায়নের সম্ভাবনা আরও তৈরি করা সম্ভব হবে।

আরও পড়ুন: অসুস্থতা ছিল না, কিন্তু বুধবার বদলে গেল পরিস্থিতি! অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুর কারণ কী?

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আরও বলেন, আমাদের বক্তব্য পরিষ্কার। আমাদের যে অভিমুখ মমতা বন্দোপাধ্যায় তৈরি করেছেন, ডেস্টিনেশন বেঙ্গল। তার প্রেক্ষাপটে এই বাজেট করা হয়েছে। আগামী মাসেই রয়েছে রাজ্যের গ্লোবাল বিজনেস সামিট। সেখান থেকে রাজ্যের বিপুল শিল্প সম্ভাবনার কথা তৈরি হতে পারে বলে মনে করছে রাজ্য সরকার। তার আগে এই শিল্প বাজেট যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

আবীর ঘোষাল

Published by:Uddalak B
First published:

Tags: Partha Chatterjee

পরবর্তী খবর