শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে আশ্বস্ত, ২৮ দিন পর অনশন প্রত্যাহার পার্শ্বশিক্ষকদের

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে আশ্বস্ত, ২৮ দিন পর অনশন প্রত্যাহার পার্শ্বশিক্ষকদের
উঠে গেল অনশন

যদিও বুধবার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পর থেকেই অনশন মঞ্চ কার্যত ফাঁকাই ছিল।

  • Share this:

#কলকাতা: পার্শ্বশিক্ষকদের জন্য নির্দিষ্ট বেতন কাঠামো নিয়ে ভাববে সরকার। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বৈঠকে পাওয়া আশ্বাসের পর অনশন প্রত্যাহার পার্শ্বশিক্ষকদের ৷ ২৮ দিনের মাথায় উঠল অনশন ৷ যদিও বুধবার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পর থেকেই অনশন মঞ্চ কার্যত ফাঁকাই ছিল।

বুধবার পার্শ্বশিক্ষকদের চারটি সংগঠনের সঙ্গে বৈঠকে বেতনকাঠামো নিয়ে ভেবে দেখার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় । সরকারি আশ্বাসে খুশি পার্শ্বশিক্ষকরাও। যদিও লিখিত প্রতিশ্রুতি না পেলে আবারও আন্দোলনে বসার হুঁশিয়ারি দিয়েছে পার্শ্বশিক্ষকেরা ৷

‘সরকার আমাদের দাবি মেনেছে’, বুধবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর এটাই ছিল রাজ্যের পার্শ্বশিক্ষকদের প্রথম প্রতিক্রিয়া। তারপরই পার্শ্বশিক্ষকদের অনশন প্রত্যাহারের ইঙ্গিত মিলেছিল ৷ লাগাতার চলে আসা পার্শ্বশিক্ষকদের আন্দোলন ও ক্ষোভের স্থায়ী সমাধান চেয়ে গত সোমবার পার্শ্বশিক্ষকদের সঙ্গে আলোচনার প্রতিশ্রুতি দিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রতিশ্রুতি মতো বুধবার বিকাশ ভবনে চারটি সংগঠনের সঙ্গে বৈঠক করেন তিনি। পার্শ্বশিক্ষকদের সঙ্গে আলোচনায় সরকারের আশ্বাস, খানিক সময় লাগলেও নির্দিষ্ট বেতন কাঠামো তৈরি নিয়ে ভাববে সরকার।

First published: 04:16:14 PM Dec 12, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर