Home /News /kolkata /
Accident: কালীঘাটে হাই প্রোফাইল জোন রাস্তার সামনে পুলিশকর্মীকে বেপরোয়া স্কুটির ধাক্কা! ঘটল ভয়ঙ্কর ঘটনা

Accident: কালীঘাটে হাই প্রোফাইল জোন রাস্তার সামনে পুলিশকর্মীকে বেপরোয়া স্কুটির ধাক্কা! ঘটল ভয়ঙ্কর ঘটনা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Kalighat: পায়ে লাগে ওই পুলিশ কর্মীর। সঙ্গে সঙ্গে বাকি পুলিশ কর্মীরা ছুটে এসে উদ্ধার করেন আহত ওই পুলিশ কনস্টেবলকে।

  • Share this:

#কলকাতা: ঘড়িতে সকাল সাড়ে এগারোটা। ঝড়ের গতিতে বেপরোয়া স্কুটির ধাক্কায় আহত এক পুলিশ কর্মী। সোমবার চাঞ্চল্য কর ঘটনাটি ঘটে কালীঘাটে (Kalighat) হাই প্রোফাইল জোনের সামনের রাস্তায়। পুলিশ সূত্রে খবর, আলিপুর জেলের দিক থেকে একটি স্কুটি বেপরোয়া গতিতে আসছিলো। সিগন্যাল ভেঙে ধাক্কা মারে এক পুলিশ কর্মীকে। ওই আর্ম পুলিশের কর্মী কর্তব্যরত অবস্থায় রাস্তা পারাপার করছিলেন। সে সময়ে আচমকা ওই স্কুটি এসে ধাক্কা মারে। তাতেই ওই কনস্টবল ছিটকে পড়েন রাস্তায়।

পায়ে লাগে ওই পুলিশ কর্মীর। সঙ্গে সঙ্গে বাকি পুলিশ কর্মীরা ছুটে এসে উদ্ধার করেন আহত ওই পুলিশ কনস্টেবলকে। এর পর অ্যাম্বুল্যান্সে করে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থল থেকে স্কুটি চালক ও পিছনে বসা আরোহী স্কুটি ফেলে পালানোর চেষ্টা করে। তার আগেই পুলিশ কর্মীরা আটক করে। এর পর দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। মাথায় তাঁদের হেলমেট ছিল না। আদৌ বৈধ কোনও কাগজপত্র ছিল কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে। স্কুটিটি বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন: তৃণমূলে 'মন কি বাত' শুনতে পাচ্ছেন দিলীপ ঘোষ! হঠাৎ কী ঘটল?

প্রশ্ন উঠছে, কালীঘাটে হাই প্রোফাইল জোনে রাস্তার সামনে কী ভাবে ওই স্কুটি চালক সিগন্যাল ভেঙে ধাক্কা মারলেন পুলিশ কর্মীকে? স্কুটি চালক ঝড়ের গতিতে বাইক চালাচ্ছিলেন কেন? তাহলে কি স্কুটি চালকের কাছে বৈধ কাগজ ছিল না?

আরও পড়ুন - গঙ্গাসাগরের পরেও সংক্রমণের হার ৩ শতাংশ, 'অভিষেক মডেল'-এ আলো দেখছে ডায়মন্ড হারবার

কয়েকদিন আগেই জোড়াবাগানে এক ট্রাফিক কনস্টেবলের পথ দুর্ঘটনায় মৃত্যু হয়। তারপরও শিক্ষা নেয়নি এ শহর। বেপরোয়া বাইক বা স্কুটি-রাজ এখনও যে কমেনি তা সোমবার ফের প্রমান হল। বারবার বেপরোয়া গাড়ির জেরে আহত হচ্ছেন অনেক পুলিশকর্মী। আর সেকারণে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। যাদের হাতে পথ নিরাপত্তা বা সুরক্ষার দায়িত্ব, তাঁরাই পথ দুর্ঘটনা শিকার হয়ে প্রাণ হারাচ্ছেন কখনো আহত হচ্ছেন। আর সেই জোঁনাক উজ্জ্বল রঙের জ্যাকেট ও সোল্ডার লাইট পরতে শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে শহর কলকাতার কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট ও পুলিস কর্মীদের। যাতে দূর থেকে কোনও গাড়ির চালক দেখে বুঝতে পারেন সংশ্লিষ্ট রাস্তাতে ডিউটি করছেন ট্রাফিক পুলিস কর্মী। কিন্তু বেপরোয়া বাইকের গতিতে রাশ টানতে পুলিশ অনেক চেষ্টা করলেও তাদের লাগাম পরানো যাচ্ছে না। আর সেকারণেই দুর্ঘটনা ঘটে চলেছেই।

Arpita Hazra 

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Kalighat

পরবর্তী খবর