• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • সতর্কবার্তা উপেক্ষার মাশুল মাঝেরহাটে? সেতুর অবস্থা নিয়ে সতর্ক করে KMDA-কে চিঠি দিয়েছিল রেল

সতর্কবার্তা উপেক্ষার মাশুল মাঝেরহাটে? সেতুর অবস্থা নিয়ে সতর্ক করে KMDA-কে চিঠি দিয়েছিল রেল

মাঝেরহাট সেতু রক্ষণাবেক্ষণে রাজ্যের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলে দিল রেল

মাঝেরহাট সেতু রক্ষণাবেক্ষণে রাজ্যের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলে দিল রেল

মাঝেরহাট সেতু রক্ষণাবেক্ষণে রাজ্যের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলে দিল রেল

  • Share this:

    #কলকাতা: রাজ্য প্রশাসন আর কিছুটা সতর্ক হলেই কী এড়ানো যেত বিপর্যয়? মাঝেরহাট সেতু রক্ষণাবেক্ষণে রাজ্যের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলে দিল রেল। দুর্ঘটনার কয়েকদিন আগে মাঝেরহাট ব্রিজ পরিদর্শন করেন রেলের ইঞ্জিনিয়াররা। তারপরই ব্রিজের হাল নিয়ে কেএমডিএ-কে চিঠি দেয় রেল। নিউজ18 বাংলার হাতে সেই এক্সক্লুসিভ চিঠির কপি।

    মাঝেরহাট ব্রিজের হাল নিয়ে রাজ্যকে সতর্ক করেছিল রেল। সেই চিঠিকে গুরুত্ব দিয়ে সতর্ক হলে কী এড়ানো যেত মাঝেরহাট ব্রিজ বিপর্যয়? নতুন করে চাপানউতোরে জড়াল রেল ও রাজ্য প্রশাসন।

    ২১ জুলাই মাঝেরহাট ব্রিজ পরিদর্শনে যান রেলের ইঞ্জিনিয়াররা ৷ ব্রিজের ওপরের অংশ রক্ষণাবেক্ষণের দায়িত্ব ছিল রেলের হাতে ৷ ৯, ১০ ও ১১ নম্বর পিলারের অবস্থা খারাপ বলে রিপোর্ট ৷ ২৭ জুলাই রিপোর্ট দেওয়া হয় কেএমডিকে ৷

    আরও পড়ুন 

    রাইটসের রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য, 'বিপজ্জনক' কলকাতার ব্যস্ততম এই উড়ালপুলগুলিও

    রেলের এক্সক্লুসিভ সেই চিঠি নিউজ18 বাংলার হাতে। যেখানে জানানো হয়, ‘আরসিসি বিমগুলোর অবস্থা ভালো নয়। এখনই তা মেরামত করা প্রয়োজন। ট্রেন চলাচল ও সেতুর অবস্থার কথা মাথায় রেখেই সংস্কারের কাজ শুরু করা উচিত।’

    rail letter to state

    আরও পড়ুন  ২০০ ও ২০০০ টাকার নোট নিয়ে বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র

    রেলের চিঠিতে যে ৯, ১০ ও ১১ নম্বর বিমের কথা উল্লেখ করা হয়েছে, সেগুলি মাঝেরহাট সেতুর সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। রেলের চিঠি পেয়ে কেএমডিএ প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছিল কী? আর কিছু না হোক, আরসিসি বিমগুলির মেরামতি হলেও হয়ত অনেকটাই নিরাপদ হতে পারত মাঝেরহাট ব্রিজ।

    মেট্রোর কাজের জন্যই মাঝেরহাট ব্রিজ ক্ষতিগ্রস্ত হয় কিনা, তা জানা যেতে পারে বিশেষজ্ঞ কমিটির রিপোর্টে। কিন্তু তথ্যপ্রমাণ ছাড়াই এব্যাপারে কথা বলতে নারাজ রাজ্য প্রশাসনের একটি অংশ।

    First published: