corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় একদিনের বেতন দান উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের

করোনা মোকাবিলায় একদিনের বেতন দান উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের
উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

একইভাবে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রঞ্জন চক্রবর্তী আর্থিক অনুদান দেওয়ার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সকলকে অনুরোধ জানিয়েছেন।

  • Share this:

যাদবপুর, বিদ্যাসাগরের পাশাপাশি এবার করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যের পাশে দাঁড়ালো উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর আপৎকালীন ত্রাণ তহবিলে একদিনের বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, অধ্যাপিকা, আধিকারিক ও শিক্ষা কর্মীরা।

সম্প্রতি করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যের অধ্যাপক অধ্যাপিকা শিক্ষক-শিক্ষিকাদের আর্থিক অনুদান মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার জন্য ভিডিও বার্তা মারফত আবেদন রাখেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেই আবেদন পেয়ে বিভিন্ন অধ্যাপক অধ্যাপিকাদের সঙ্গে আলোচনা করেন উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। সিদ্ধান্ত হয়েছে, এপ্রিল মাসের বেতন থেকে একদিনের টাকা কেটে নিয়ে মুখ্যমন্ত্রীর আপৎকালীন ত্রাণ তহবিলে পাঠানো হবে।

এ প্রসঙ্গে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য জানান,  'আমরা রাজ্যের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করতে প্রস্তুত। খুব শীঘ্রই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে বিশ্ববিদ্যালয়ের তরফে আর্থিক অনুদান পাঠানো হবে।' বিশ্ববিদ্যালয়ের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অধ্যাপক,অধ্যাপিকা ও আধিকারিকরা।

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই হাজার পেরিয়ে গিয়েছে  এদেশে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে সব রাজ্যেই কমবেশি আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। পশ্চিমবঙ্গেও থাবা বসিয়েছে করোনাভাইরাস। কলকাতা সহ গোটা রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২। যা ঘিরে অনেকটাই আতঙ্কে কলকাতা সহ গোটা রাজ্যবাসী। করোনা আক্রান্ত হয়ে কলকাতাতেই একজন মারা গিয়েছেন।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন কর্পোরেট সংস্থা থেকে শুরু করে আমজনতার থেকে আর্থিক অনুদান দেওয়ার জন্য 'মুখ্যমন্ত্রী আপৎকালীন ত্রাণ তহবিল' গঠন করেছেন। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও শিক্ষক শিক্ষিকা অধ্যাপকদের কাছে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার আবেদন রেখেছেন। গত শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস বিশ্ববিদ্যালয়ের সকলকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল আর্থিক অনুদান দেওয়ার ব্যাপারে আবেদন রেখেছেন।

একইভাবে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য রঞ্জন চক্রবর্তী আর্থিক অনুদান দেওয়ার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সকলকে অনুরোধ জানিয়েছেন।

এবার উত্তরবঙ্গের এই বিশ্ববিদ্যালয়ের তরফেও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার ব্যাপারে  আবেদন রাখায় স্বাগত জানাচ্ছে অধ্যাপক অধ্যাপিকারা। তবে শুধু উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় নয়, উপাচার্যের আবেদনে সাড়া দিয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ অনেক কলেজে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার ব্যাপারে এগিয়ে আসছে।

SOMRAJ BANDOPADHYAY

Published by: Arindam Gupta
First published: March 30, 2020, 12:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर