নোবেল জিতে কলকাতায় অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা

সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ ও সাংবাদিক সম্মেলন শেষে সন্ধেয় বিমানে পৌঁছলেন কলকাতা ৷

Bangla Editor | News18 Bangla
Updated:Oct 22, 2019 08:00 PM IST
নোবেল জিতে কলকাতায় অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা
photo: Abhijit Bandyopadhyay
Bangla Editor | News18 Bangla
Updated:Oct 22, 2019 08:00 PM IST

#কলকাতা: দীর্ঘ প্রতীক্ষা শেষে অবশেষে কলকাতায় নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় ৷ সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ ও সাংবাদিক সম্মেলন শেষে সন্ধেয় বিমানে পৌঁছলেন কলকাতা ৷ বিমানবন্দরে রাজ্য সরকারের তরফে তাঁকে দেওয়া হয় অভ্যর্থনা ৷ উপস্থিত ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু সহ আরও অনেকে ৷ বিমানবন্দর থেকে সোজা বালিগঞ্জে মায়ের কাছে যাবেন তিনি ৷

কলকাতার ছেলেকে এখন গোটা বিশ্ব চেনে। কলকাতার ছেলেটা নোবেল জয় করেছে। মঙ্গলবার রাতে তাঁর শিকড়ের কাছে ফেরা। জমানো গল্প নিয়ে অপেক্ষা করছেন মা। বন্ধুবান্ধবরাও। তবে অল্প সময়ের জন্য কলকাতায় এলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।

দিনটা ছিল ১৪ অক্টোবর। অর্থনীতিতে নোবেল জয় এক বাঙালির। তিনি অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় ৷ দেশের তো বটেই, কলকাতার বুকটা সেদিন গর্বে ফুলে উঠেছিল। কলকাতার মুখে সেদিন নোবেল হাসি। নোবেলজয়ীর বাড়ি-স্কুল-কলেজ সবই তো কলকাতায়।  এক-দেড়দিন থাকবেন কলকাতাতেই। বালিগঞ্জ ফাঁড়ির কাছে সপ্তপর্ণী আবাসনে অপেক্ষার পাহাড়। একগাল হাসি নিয়ে মা বসে। ঘরের ছেলের জন্য আড়ম্বর নয়। বরং সাধারণ মাছ ভাতের আদর। সঙ্গে অনেক গল্প। বাকি পড়ে বন্ধুদের আড্ডাটাও।

আগে মহানির্বাণ রোডের বাড়িতে থাকতেন অভিজিতরা। এই বাড়ি যাঁরা কিনেছেন, তাঁরাও চাইছেন নোবেলজয়ীর সঙ্গে দেখা করতে। সেখানেও অভিজিতের নামের ব্যানার। পরিবার সূত্রে খবর, অভিজিৎকে সংবর্ধনা দেবে তাঁর আবাসন। সাউথ পয়েন্ট ও প্রেসিডেন্সিও সংবর্ধনা জানাবে। নোবেলজয়ীকে আমন্ত্রণ জানিয়েছে রাজভবনও। তিনি যেতে না পারলে তাঁর বাড়িতে গিয়েই নোবলজয়ীর সঙ্গে দেখা করতে চান রাজ্যপাল।

First published: 07:28:55 PM Oct 22, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर