হোম /খবর /কলকাতা /
রাতের বিধিনিষেধে কড়া নজর রাখতে হবে, পুলিশকে নির্দেশ মুখ্যসচিবের

Night Curfew In West Bengal: রাতের বিধিনিষেধে কড়া নজর রাখতে হবে, পুলিশকে নির্দেশ মুখ্যসচিবের

Night Curfew In West Bengal: নাইট কার্ফুতে কোনও ঢিলেমি দেওয়া যাবে না। পুলিশকে জানালেন মুখ্যসচিব।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: রাতের বিধি-নিষেধে কোনওরকম ঢিলেমি হবে না। নাইট কার্ফু কড়াকড়িভাবে কার্যকরী করতে হবে। কলকাতা পুলিশের সিপিকে বিশেষভাবে নির্দেশ মুখ্যসচিবের। পাশাপাশি বিধাননগর সহ প্রত্যেকটি জেলা পুলিশের এসপি সিপিকে নির্দেশ মুখ্যসচিবের।

মাইক্রো কনটেনমেন্ট জোনের নামে শুধুমাত্র বোর্ড লাগিয়ে দিলেই হবে না। কন্টেইনমেন্ট কড়াভাবে কার্যকরী করতে হবে। পুলিশের অনেকেই সংক্রমিত হয়েছেন। তবুও ব্যাপারটা পুলিশকেই দেখার অনুরোধ জানিয়েছেন মুখ্যসচিব।

আরও পড়ুন- মন্ত্রিসভার বৈঠকে এলাকায় নজরদারি বাড়াতে নির্দেশ মমতার, করলেন কোভিড নিয়ে সতর্ক

রাতের বিধিনিষেধে যাতে সতর্কভাবে চেকিং করা হয়, সেই বিষয়েও কলকাতা পুলিশ কমিশনারকে নির্দেশ দেন মুখ্যসচিব। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আরো কড়াকড়ি করতে হবে। চেকিং ব্যবস্থায় কোনওরকম ফাঁক রাখা চলবে না বলে জানানো হয়েছে মুখ্যসচিবের তরফে।

জেলাশাসক, পুলিশ সুপারদের বৈঠকে এদিন মুখ্যসচিব জানিয়ে দেন, রাতের বিধিনিষেধে কড়া হওয়াটা এই পরিস্থিতিতে প্রয়োজন। বিভিন্ন বহুতলে দেখা যাচ্ছে, যাঁরা আপার ফ্লোরে থাকছেন তাদেরই বেশি করোনা হচ্ছে। তাই লিফট গুলোকে স্যানিটাইজ করা প্রয়োজন। বৈঠকে উপস্থিত থেকে এমনটাই নির্দেশ দেন ববি হাকিম।

সরকারি অফিস গুলিকে স্যানিটাইজ করতে হবে। প্রয়োজনে এখন থেকে ফিজিক্যাল বৈঠক বন্ধ করার প্রস্তাবও দেওয়া হয়। সব বৈঠক ভার্চুয়াল করা হতে পারে। দরকারে কোন কোন বিভাগ বন্ধ করা যেতে পারে তারঁ সিদ্ধান্ত নেওয়ার কথা বৈঠকে বলা হয়েছে।

আরও পড়ুন- গঙ্গাসাগর মেলা কি হচ্ছে এ'বছর? নির্দেশ দান আপাতত স্থগিত রাখল আদালত

এদিন বৈঠকে উপস্থিত থেকে স্বাস্থ্যসচিব কোন জেলায় করোনা সংক্রমনের হার কতটা তা পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে দেখান। আগামী ১৫ দিন খুবই গুরুত্বপূর্ণ  বলে জানিয়ে দেওয়া হয়। যে জেলাগুলিতে এখনও সংক্রমণের হার নিম্নমুখী ,সেই জেলাগুলিতেও বাড়তে পারে সংক্রমণ। এমনটাই আশঙ্কা করা হচ্ছে। তাই সবাইকে সতর্ক থাকার আর্জি জানান তিনি।

এদিন বৈঠকে থেকে স্বাস্থ্যসচিব আরও বলেন, ''অনেক পুলিশ সংক্রমিত হয়েছে। তাই বাজার কমিটি গুলির কাছে অনুরোধ করতে হবে যাতে তারা এই বাজারে কোভিদ কড়াকড়িভাবে কার্যকরী করে। তার জন্য তারাই যাতে অভিযান চালায়। এটা আপনারা প্রচার করুন।''

Published by:Suman Majumder
First published:

Tags: Corona in West Bengal, Kolkata Police, Nabanna, Night curfew, Omicron