রবিবার থেকেই ফের রাজ্যে কনকনে ঠান্ডা, পারদ কতটা নামবে?

ফের জমিয়ে শীত রাজ্য়ে৷ Photo-Fileকটি 'কোল্ড ওয়েভ'-র পূর্বাভাস দেওয়া হয়েছে এবং সোমবার পর্যন্ত চলতে পারে বলে আশা করা হচ্ছে।

  • Share this:

#কলকাতা: আগামিকাল, রবিবার থেকে ফের নামবে পারদ। জমিয়ে শীতের আরও একটা ছোট্ট স্পেল। বুধবার পর্যন্ত চলবে শীতের এই স্পেল। জমিয়ে শীতের আমেজ থাকবে রাজ্যজুড়ে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শীতের আমেজেই কাটবে বলে অনুমান আবহাওয়া দপ্তরের।

উত্তরবঙ্গে আজ ও ঘন কুয়াশার দাপট বজায় থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মেঘলা আকাশের কারণে বেড়েছে রাতের তাপমাত্রা।

কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস।গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস । বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৭ থেকে ৯৮ শতাংশ। কলকাতায় আজ সকালে সামান্য কুয়াশা ছিল৷ বেলা বাড়লেও আকাশ আংশিক মেঘলা থাকবে।

উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট থাকবে আরও ২৪ ঘণ্টা। দৃশ্যমানতা ২০০ মিটারে নেমে আসবে।কোথাও কোথাও এই দৃশ্যমানতা ৫০ মিটারের কাছাকাছি থাকবে। মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুর জলপাইগুড়ি ও কোচবিহারে ঘন কুয়াশার সর্তকতা।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলাতে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা। বেলা বাড়লে কুয়াশা সরে যাবে। কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশ আজ মেঘলা থাকবে।

উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে আবার ও। ৩১  জানুয়ারি রবিবার পশ্চিমী ঝঞ্ঝা ঢুকতে পারে জম্মু-কাশ্মীরে। এর প্রভাবে সোমবার ১ ফেব্রুয়ারি থেকে বুধবার ৩ ফেব্রুয়ারি পর্যন্ত দুর্যোগপূর্ণ আবহাওয়া উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। জম্মু কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, মুজাফফরপুরে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি ও উত্তরপ্রদেশেও।

আগামী দু' দিন আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না উত্তর পশ্চিম ভারতে। রবিবার থেকে পারদ চড়বে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি ও উত্তর প্রদেশে। তাপমাত্রা ২/৪ ডিগ্রি বাড়তে পারে আগামী দুই থেকে তিন দিনে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী দু' দিন আবহাওয়ার কোন পরিবর্তন নেই রবিবার থেকে তাপমাত্রা কমবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে।

জম্মু কাশ্মীর, লাদাখ ,উত্তরপ্রদেশ মধ্যপ্রদেশ ও বিহারে শীতল দিনের পরিস্থিতি আগামী দুদিন।আগামী ২৪ ঘণ্টায় পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশের পশ্চিমাংশে শৈত্যপ্রবাহের পরিস্থিতি  তৈরি হবে।

Biswajit Saha
Published by:Debamoy Ghosh
First published: