দেশজুড়ে এক সুর মোদির, 'স্ট্রাইক' নিয়েই বিরোধীদের ঘা

Bangla Editor | News18 Bangla
Updated:Apr 04, 2019 07:51 PM IST
দেশজুড়ে এক সুর মোদির, 'স্ট্রাইক' নিয়েই বিরোধীদের ঘা
Bangla Editor | News18 Bangla
Updated:Apr 04, 2019 07:51 PM IST

#কলকাতা: দক্ষিণ থেকে উত্তর, বা পূর্ব থেকে পশ্চিম। ভোট বৈতরণী পেরোতে দেশ জুড়ে প্রচারে জাতীয়তাবাদই ভরসা মোদির। সেইসঙ্গে বিরোধীদের পাকিস্তানের সঙ্গে জুড়ে দেওয়ার চেষ্টা। আজ, রাজ্যের জোড়াসভাও তার ব্যতিক্রম নয়। বিমানহানার কথা তুলে তৃণমূলনেত্রীকে বিঁধলেন মোদি। বললেন, এয়ারস্ট্রাইকে চোট পেয়েছ পাকিস্তান, কাঁদছেন মমতা।

ভোটপ্রচারে দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত দৌড়চ্ছেন প্রধানমন্ত্রী। যে রাজ্যে যাচ্ছেন, সেখানেই বিরোধীদের নিশানা করছেন। কোন অস্ত্রে আক্রমণ শানাচ্ছেন মোদি? সার্জিক্যাল স্ট্রাইক বা এয়ারস্ট্রাইকের সাফল্য দিয়েই ভোটে বাজিমাতের চেষ্টা।

কর্নাটকে কংগ্রেস-জেডিএসকে যে সুরে আক্রমণ। তামিলভূমিতে সেই সুরে নিশানা ডিএমকেকে। প্রধানমন্ত্রীর একই স্বর এরাজ্যেও। জাতীয়তাবাদের আবেগ উসকে দিতে বিরোধীদের পাকিস্তানের সঙ্গে মিলিয়ে দেখানোর চেষ্টাও করলেন প্রধানমন্ত্রী।

এনডিএ বিরোধী ইউনাইটেড ইন্ডিয়া র‍্যালির সূত্রপাত কলকাতায়। সলতে পাকানো হয়েছিল আগেই। উনিশে জানুয়ারির মঞ্চ থেকেই মোদির নেতৃত্বাধীন এনডিএ সরকারকে হঠানোর ডাক মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিরোধীদের সেই শক্তিই এখন মোদির চক্ষুশূল। তাঁর দাবি, বিরোধীদের পায়ের তলার মাটি সরে যাচ্ছে।

রাজ্যে তেইশ আসন পাওয়ার দাবি বিজেপির। কিন্তু, জোড়াসভায় তার ধারেকাছে গেলেন না মোদি। বদলে, দেশপ্রেমের আবেগ উসকে দিয়ে বাজিমাতের চেষ্টাই বেশি করলেন। যেমন দেশের নানা প্রান্তের সভায় করছেন।

First published: 07:51:52 PM Apr 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर