Narada Hearing Cancelled: নারদা জামিন শুনানি স্থগিত আজ, জেলেই থাকতে হচ্ছে চার হেভিওয়েটকে?

আজ দুপুর দুটোর সময় হাইকোর্টের এক নম্বর কক্ষে এই মামলার শুনানি ছিল।

আজ দুপুর দুটোর সময় হাইকোর্টের এক নম্বর কক্ষে এই মামলার শুনানি ছিল।

  • Share this:

    #কলকাতা: নারদাকাণ্ডে অভিযুক্ত রাজ্য়ের চার হেভিওয়েট নেতামন্ত্রীরা জামিন পাচ্ছেন না আজও। গতকাল শুনানির জন্য বৃহস্পতিবার বেলা দুটোর সময় ধার্য হলেও, আজ অন্তিম প্রহরে এসে সেই শুনানি বাতিল হল। হাইকোর্ট সূত্রে খবর, ডিভিশন বেঞ্চে কিছু অনিবার্য কারণে আজ এই মামলার শুনানি হবে না। সেক্ষেত্রে শুনানি হতে পারে আগামী কাল। অর্থাৎ আরও একদিন জেল হেফাজতেই থাকতে হচ্ছে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়দের। সর্বশেষ আপডেট অনুযায়ী, অন্য ডিভিশন বেঞ্চে মামলা সরানোর আর্জি জানাতে চলেছে চার নেতার আইনজীবীরা।

    হাইকোর্ট সূত্রে খবর, পারিবারিক কারণে আজ সময় দিতে পাচ্ছেন না ভারপ্রাপ্ত বিচারপতি রাজেশ বিন্দল, তিনি এই মুহূর্তে পারিবারিক কারণেই হরিয়ানায় রয়েছেন। আজ দুপুর দুটোর সময় হাইকোর্টের এক নম্বর কক্ষে এই মামলার শুনানি ছিল। গতকাল থেকেই মামলা শুনছিলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। এক নম্বর কক্ষে এই মামলা ছাড়াও আরও কয়েকটি মামলা হওয়ার কথা ছিল। কিন্তু সম্ভবত রাজেশ বিন্দলের ব্যক্তিগত সমস্যার কারণেই শুনানি পিছোচ্ছে, হেফাজতের মেয়াদ বাড়ছে এই নেতাদের। এখানেই প্রশ্ন, এবার কি এই নেতারা সুপ্রিম কোর্টে যাবেন? নাকি আজই অন্য ডিভিশন বেঞ্চে মামলা সরানো হবে? এই চারজনেরই আইনজীবী মনে করছেন, কার্যত বেআইনি ভাবে আটকে রাখা হয়েছে এই চারজনকে।

    আইনজীবী মহল বলছেন, শীর্ষ আদালতে যাওয়ায় কোনও বাধা নেই এই চারজনের। কিন্তু যেহেতু সেখানে আগেভাগেই ক্যাভিয়েট জারি করে রেখেছে সিবিআই, তাই সেখান থেকেও আজই জামিন মেলা কঠিন। ফলে মদন শোভনদের যে হেফাজতের মেয়াদ যে  বাড়ছেই তা একপ্রকার নিশ্চিত।

    গতকালই দুপুরে শুরু হয়েছিল নারদা জামিন মামলার শুনানি।  শুনানির সময় প্রথমেই কিছুটা পিছিয়ে দেওয়া হয়। তুমুল যুক্তির লড়াই চলে অভিযুক্তদের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি ও সিবিআই-এর পক্ষে লড়াই করা সলিসিটার জেনারেল তুষার মেহেতার। দীর্ঘ বাদানুবাদের পর স্থির হয় আজ বৃহস্পতিবার দুপুর দুটোয় ফের একপ্রস্থ শুনানি হবে। সেই শুনানিটাই শেষ মুহূর্তে বাতিল হয়ে গেল।

    (এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। এই খবরটি সবিস্তারে আসছে কিছুক্ষণেই। খবরটি বিস্তারিত পড়তে অল্প সময় পরে পাতাটি রিফ্রেশ করুন। ভোটের দিন ঘোষণা থেকে ফল-প্রতিদিন প্রতিটি পুঙ্খানুপুঙ্খ আপডেট আপনাদের সামনে তুলে ধরেছি আমরা। আপনাকে সত্যনিষ্ঠ, নির্ভুল খবর দিতে আমরা বদ্ধপরিকর।)

    Published by:Arka Deb
    First published: