Home /News /kolkata /
Nagaland Firing: নাগাল্যান্ডে গুলি চালানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের, চাইলেন ন্যায়বিচার...

Nagaland Firing: নাগাল্যান্ডে গুলি চালানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের, চাইলেন ন্যায়বিচার...

নাগাল্যান্ডের ঘটনায় প্রতিক্রিয়া মমতার

নাগাল্যান্ডের ঘটনায় প্রতিক্রিয়া মমতার

Nagaland Firing: নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নাগাল্যান্ডের ঘটনার ন্যায়বিচার দাবি করেছেন এবং পুরো বিষয়টির সুষ্ঠু তদন্ত দাবি করেছেন।

  • Last Updated :
  • Share this:

নাগাল্যান্ড: উত্তর-পূর্ব ভারতের নাগাল্যান্ডে (Nagaland Firing) মর্মান্তিক ঘটনা ঘটে গিয়েছে শনিবার রাতের অন্ধকারে। শনিবার রাতে জঙ্গি দমন অভিযান চলাকালীন সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে একাধিক গ্রামবাসীর। নাগাল্যান্ডের এই ঘটনায় ইতিমধ্যেই তদন্তের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঘটনাকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে বিবৃতি প্রকাশ করেছে সেনাবাহিনী। আশ্বাস দিয়েছে উচচ পর্যায়ের তদন্তের। মর্মান্তিক এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই ঘটনায় নিরীহ গ্রামবাসীদের মৃত্যুর সঠিক বিচারের দাবি জানিয়েছেন মমতা।

আরও পড়ুন: বুঝতে ভুল, দেদার গুলি, নাগাল্যান্ডে ১৩ সাধারণ মানুষের মৃত্যু! মৃত ১ জওয়ানও

ঘটনাটি ঘটেছে নাগাল্যান্ডের  (Nagaland Firing)  মন জেলায়। সূত্রের খবর, অনুপ্রবেশ রুখতে অভিযান চালাতে গিয়েই এই ঘটনা ঘটে। শনিবার রাতের এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতদের মধ্যে ১ সেনা জওয়ান রয়েছেন। গ্রামবাসীদের মৃত্যুর খবর জানিয়েছেন পুলিশ সুপার ইমনালেসা। ঘটনার পরই ট্যুইটে শোকপ্রকাশ করেছেন নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেফিয়ু রিও।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নাগাল্যান্ডের মন জেলার এই ঘটনায়  (Nagaland Firing)  গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায় ঘটনার ন্যায়বিচার দাবি করেছেন এবং পুরো বিষয়টির সুষ্ঠু তদন্ত দাবি করেছেন। প্রাথমিকভাবে জানা গিয়েছে এই ঘটনায় কমপক্ষে ১৩ জন গ্রামবাসী এবং এক জওয়ানের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: ডেস্টিনেশন গোয়া! মমতা অভিষেকের জোড়া সফরে কি নতুন সমীকরণের ইঙ্গিত?

ঘটনার পর এলাকায় শান্তি বজায় রাখার জন্য জনগণের কাছে আবেদন করেছেন নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী। একইসঙ্গে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। অমিত শাহ ট্যুইট করেছেন, "নাগাল্যান্ডের ওটিং-এ দুর্ভাগ্যজনক ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক। এই ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। শোকসন্তপ্ত পরিবারগুলির ন্যায়বিচার নিশ্চিত করতে রাজ্য সরকার দ্বারা গঠিত একটি উচ্চ স্তরের এসআইটি ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করবে।"

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রবিবার ট্যুইট করেছেন, “নাগাল্যান্ডের খবর অত্যন্ত উদ্বেগজনক। শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। আমাদের অবশ্যই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত নিশ্চিত করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে সকল ভুক্তভোগী যেন ন্যায়বিচার পান!”

এদিকে ঘটনায়, 'কোর্ট অব ইনকোয়ারি'র নির্দেশ দিয়েছে সেনাবাহিনী। সামরিক কর্মকর্তাদের মতে, মিয়ানমার সীমান্তবর্তী মন জেলায় জঙ্গিদের সম্ভাব্য গতিবিধির বিশ্বাসযোগ্য গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিদ্রোহ বিরোধী অভিযান চালানো হয়। সেনাবাহিনী বলেছে, 'এই ঘটনা এবং এর পর যা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। ‘কোর্ট অব ইনকোয়ারি’র মাধ্যমে উচ্চপর্যায়ে তদন্ত করে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছে সেনাবাহিনী।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Firing, Mamata Banerjee, North East India