আজ-কাল ব্যাঙ্ক ধর্মঘট, বন্ধ অধিকাংশ এটিএম, ভোগান্তিতে সাধারণ মানুষ

আজ-কাল ব্যাঙ্ক ধর্মঘট, বন্ধ অধিকাংশ এটিএম, ভোগান্তিতে সাধারণ মানুষ

১০ দফা দাবিতে শুরু হল ব্যাঙ্ক ধর্মঘট। বন্ধ এটিএম, বন্ধ ব্যাঙ্কের সামনে পিকেটিং

  • Share this:

#কলকাতা: ১০ দফা দাবিতে শুরু হল ব্যাঙ্ক ধর্মঘট। বন্ধ এটিএম, বন্ধ ব্যাঙ্কের সামনে পিকেটিং। মাসের শেষ দিনের সকাল থেকে হয়রানির স্বীকার সাধারণ মানুষ। আর্থিক লেন দেন কিংবা  প্রয়োজনীয় নগদ টাকা... কোনওকিছুই মিলবে না ১ ফেব্রুয়ারি পর্যন্ত।  তারউপর, ২ ফেব্রুয়ারি রবিবার ।

নৈহাটি থেকে নিউ মার্কেটে দোকানের সামগ্রী কিনতে এসেছিলেন অজয় কুমার দে।  আগে থেকে জানতেন না, টাকা পাবেন না। ব্যবসার টাকা না পেয়ে হতাশ হয়ে পড়েন। আগামী তিন দিন ব্যাবসা যে মাটি হবে তা  নিশ্চিত। ফারুক শেখ পার্ক স্ট্রিট এলাকার বাসিন্দা। সকাল থেকে দশটা এটিএম ঘোরা হয়ে গিয়েছে। কোনওটিই খোলা নেই। মেয়ের খাবার আর ওষুধ কিনবেন, গতকাল অনেক রাতে বেতন পেয়েছেন,  কিন্তু শুক্রবার   এটিএম-এ এসে বিষন্ন বদনে ফিরতে হয়েছে। ব্যাঙ্ক কর্মচারী সংগঠনগুলি ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি ধর্মঘটের ডাক দিয়েছে।  সপ্তাহে ৫ দিন কাজ, কর্মী নিয়োগের দাবি, সমকাজে সমবেতনের দাবি, ব্যাঙ্ক সংযুক্তিকরণের বিরুদ্ধে প্রতিবাদ সহ ১০ দফা দাবিতে চলছে ধর্মঘট। দাবি না মিটলে মার্চে ৩ দিনের ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনগুলি।

 ব্যাঙ্ক একটি পরিষেবা। ব্যাঙ্কে মানুষ গচ্ছিত অর্থ জমা রাখে। সেই অর্থ  পেতে গিয়ে  যদি বিঘ্ন ঘটে, বিপদের সম্মুখীন হতে হয়, তাহলে সেটা পরিষেবা হল কি ভাবে ? এই প্রশ্ন তুলছেন অনেকে। ধর্মঘট কোনও দিন কোনও সুরাহার রাস্তা দেখতে পারেনি বলে মনে করছেন অনেকে।  রোজ উপার্জনের শ্রমিকদের কপালে হাত। মিলবে না তিন দিনের টাকা, আগেভাগেই জানিয়ে দিয়েছে ঠিকাদার সংস্থা। শুক্রবার সকাল থেকে এটিএম এর ঝাঁপ বন্ধ!

SHANKU SANTRA

First published: January 31, 2020, 10:16 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर