Home /News /kolkata /
রাজ্যে আগাম বর্ষা, জানিয়ে দিল আবহাওয়া দফতর

রাজ্যে আগাম বর্ষা, জানিয়ে দিল আবহাওয়া দফতর

Representational Image

Representational Image

জোড়া নিম্নচাপে আগাম বর্ষা। তিনদিন আগেই বর্ষা হাজির কেরলে। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশ ও মায়ানমারের দিকে।

  • Share this:

    #কলকাতা: জোড়া নিম্নচাপে আগাম বর্ষা। তিনদিন আগেই বর্ষা হাজির কেরলে। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশ ও মায়ানমারের দিকে। এর জেরে ৪৮ ঘন্টায় উত্তরপূর্ব ভারতের রাজ্যে বৃষ্টি। বৃষ্টি চলবে উত্তরের পাঁচ জেলায়। কলকাতা সহ দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা কম। জলীয় বাস্প বেশী থাকায় অস্বস্তি বাড়বে। তবে স্থানীয়ভাবে বর্জ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টি হতে পারে। পরিস্থিতি অনুকূল থাকায় বাংলাতেও আগাম বর্ষার সম্ভাবনা জানিয়ে দিল হাওয়া অফিস ৷

    আরও পড়ুন: সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ২০১৯-এর শুরুতেই রাজ্যে ষষ্ঠ পে কমিশন কার্যকর হওয়ার সম্ভাবনা

    গত কয়েক দিন ধরেই চলছে জ্বালা-যন্ত্রণা। একে জ্বালানির জ্বালা। তার উপর গরমের। সকাল থেকেই রোদ্দুরের চোখরাঙানি... ফ‍্যান বা এসি ছাড়া হাঁসফাঁস। রাস্তায় বের হলে নাভিশ্বাস। প্রতিদিনই ঘরে ফিরে মনে হয়, কবে দেখা পাব.... তোমায় নতুন করে পাব বলে... প্রতিদিন ঘেমেনেয়ে...তোমাকে চাই।

    আরও পড়ুন: দাদার সঙ্গে মাকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন শিশু

    কথা ছিল দেখা হবে। কিন্তু, কবে? এই গরমে কিছুই ভাল লাগে না। ইচ্ছে করে ছুটে চলে যাই প‍্যারামাউন্ট। ঘামের দুপুরে মুখোমুখি বসে আমে বরফে গলা ভেজাই। কিন্তু, এমন গরম, যে ইচ্ছেগুলোও শুকিয়ে যায়।

    আরও পড়ুন: ঘোষিত হল সিবিএসই, যেভাবে জানা যাবে ফল

    মঙ্গলবারও একই ভাবে দিনটা শুরু। সকাল সকাল রোদের কোঁচকানো ভুরু। হঠাৎ দুপুরে এল খবর। আকাশ চিঠি পাঠিয়েছে। ভেজা মেঘের খামে। বর্ষার চিঠি বঙ্গের নামে।

    মঙ্গলেই কেরলে পা। বাংলা বেশি দূর নয়। আসছে বর্ষা। সাত থেকে ১০ দিনের মধ‍্যেই বঙ্গে বর্ষার আগমনী।

    First published:

    Tags: Monsoon, Weather Forecast, Weather Update, West bengal

    পরবর্তী খবর